বনরাজ স্টিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ

বনরাজ স্টিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ

Chandil: বনরাজ স্টিল (পূর্বে বিহার স্পঞ্জ আয়রন লিমিটেড) এখন অনির্দিষ্টকালের জন্য বন্ধ। কোম্পানি ম্যানেজমেন্ট কিছু অসামাজিক তত্ত্বের বিরুদ্ধে কোম্পানির চত্বরে ঢুকে উৎপাদন ব্যাহত করার অভিযোগ তুলেছে। এই কারখানাটি সরাইকেলা-খরসাওয়া জেলার চান্ডিলে অবস্থিত।
বনরাজ স্টিলস প্রাইভেট লিমিটেডের (ভিএসপিএল) প্রধান নির্বাহী কর্মকর্তা রঞ্জিত চৌধুরী শনিবার জেলা প্রশাসক রাজকমল আরওয়াকে এই বিষয়ে একটি চিঠি লিখেছেন। চিঠিতে বলা হয়েছে, পঞ্চগ্রাম বাস্তুচ্যুত ও ক্ষতিগ্রস্ত কমিটির আধিকারিক ও সদস্য সহ আশুতোষ বেসরা, মদন প্রসাদ, গিরিধারী মাহাতো, সুভাষচন্দ্র মাহতো, অরুণ টুডু ও গ্রামের বেশ কয়েক জন লোক অবৈধভাবে প্ল্যান্ট চত্বরে প্রবেশ করে এবং প্লান্টে কর্মরত লোকেদের মারধর করে। পুলিশ ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের এ ঘটনা সম্বন্ধে জানানো হয়েছে। এরা আগেও এ ধরনের ঘটনা ঘটিয়েছে এবং বারবার লোকদেরকে ঠিকাদারি ও জোরপূর্বক চাকরির জন্য প্রতারণা করছে। এরা কারখানার কাজেও বারবার বিঘ্ন ঘটায়।
বার বার উৎপাদন বাধাগ্রস্ত হওয়ায় অর্থনৈতিকভাবে ক্ষতির মুখে পড়ছে কারখানাটি। এই পরিস্থিতির পরিপ্রেক্ষিতে, ব্যবস্থাপনা সিদ্ধান্ত নিয়েছে যে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বিহার স্পঞ্জ আয়রন লিমিটেড/বনরাজ স্টিলস প্রাইভেট লিমিটেড কারখানা বন্ধ থাকবে।

Spread the love