জামশেদপুরকে বিশ্বমানের ডিজিটাল সিটিতে পরিণত করবে টাটা স্টিল

জামশেদপুরে প্রতিষ্ঠাতা দিবসে টাটা গ্রুপের চেয়ারম্যান এন চন্দ্রশেখরনের ঘোষণা

চেয়ারম্যান বলেন – সৌরবিদ্যুতে, ইজ অফ ডুয়িং, বিগ বাস্কেটে বিনিয়োগ এর উদাহরণ, টাটা স্টিল আগামী এক দশকে ৪ কোটি টন ইস্পাত উৎপাদন করবে।

গুনাধীশ দেব(জামশেদপুর): টাটা গ্রুপের চেয়ারম্যান এন চন্দ্রশেখরন বলেছেন যে টাটা স্টিল জামশেদপুরকে বিশ্বমানের ডিজিটাল শহর করে তুলবে। বৃহস্পতিবার পোস্টাল পার্ক, বিষ্টুপুরে প্রতিষ্ঠাতা দিবসের অনুষ্ঠানে চেয়ারম্যান জেএন টাটার মূর্তির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। জেএন টাটার 183তম জন্মবার্ষিকী উপলক্ষে চন্দ্রশেখরন শহরবাসীর কাছে শহরের উন্নয়ন পরিকল্পনা সম্পর্কে জানান। লোহানগরীকে একটি ‘ন্যাশনাল বেঞ্চমার্ক’ হিসেবে স্থাপন করার জন্য টাটা স্টিলের অবদানের কথা তুলে ধরে তিনি বলেন যে টাটা গ্রুপ টাউন স্ট্রিম ব্যবসায় শহরটি বিনিয়োগ করছে। উদাহরণগুলির মধ্যে রয়েছে তানিষ্ক, বিগ বাস্কেট, ওয়ান এমজি, টাটা পাওয়ারের সোলার প্ল্যান্ট। টাটা স্টিল শহরটিকে ডিজিটাল ক্ষেত্রে বিশ্বমানের শহর হিসেবে গড়ে তুলতে চায়। চেয়ারম্যানের মতে, উৎপাদন এবং আর্থিক কর্মক্ষমতার দিক থেকে টাটা স্টিল তার ইতিহাসে সর্বকালের সেরা পারফরম্যান্স করেছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ, এটি উদ্দেশ্য নিয়ে কাজ করে এবং সমাজের জন্য কিছু করার প্রয়োজন হলে পিছু পা হয় না। টাটা গ্রুপ মূলত টাটা স্টিলের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। টাটা স্টিলের লক্ষ্য আগামী দশকে 40 মিলিয়ন টন উৎপাদন করা।

কোভিডের সময় শহরের বাসিন্দাদের অবদানের কথা উল্লেখ করে চন্দ্রশেখরন বলেছিলেন যে জামশেদপুরের নাগরিকরা সর্বদা টাটা স্টিল এবং টাটা গ্রুপকে সমর্থন করেছে। COVID সময়কালে লোকেরা যেভাবে একসাথে কাজ করেছিল তা উচ্চতর মূল্য ব্যবস্থার একটি প্রমাণ। কোভিড মহামারীর সময় নার্স, ডাক্তার, ক্লিনার, টাটা স্টিলের কর্মচারী এবং শহরের বাসিন্দাদের সহযোগিতার কারণে, কোম্পানির উৎপাদন কখনও প্রভাবিত হয়নি। করোনার দ্বিতীয় ওয়েভ এ , সারা দেশে অক্সিজেনের জন্য হাহাকার ছিল, সেট সময় টাটা স্টিল এবং টাটা গ্রুপ এই ঘাটতি কাটাতে অনেক চেষ্টা করেছিল। বিদেশ থেকে আমদানি করা ক্রায়োজেনিক মেডিকেল সিলিন্ডার এই সময়ে, টাটা স্টিল হাসপাতাল, আইসোলেশন ওয়ার্ড, টিকাকরণে শয্যা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। বাসিন্দাদের পাশাপাশি জেলা প্রশাসন ও রাজ্য সরকারের প্রশংসা করে তিনি কৃতজ্ঞতাও প্রকাশ করেছেন। তাঁর ভাষণের সময়, টাটা স্টিল গ্লোবাল সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর টি ভি নরেন্দ্রন, টাটা গ্রুপের প্রাক্তন ডিরেক্টর ডঃ জে জে ইরানি, ভিপি কর্পোরেট সার্ভিসেস চাণক্য চৌধুরী, টাটা স্টিল ইউআইএসএল ম্যানেজিং ডিরেক্টর তরুণ ডাগা, রুচি নরেন্দ্রন, ডেইজি ইরানি এবং কোম্পানির এক্সিকিউটিভ এবং শহরের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

Spread the love