জামশেদপুরের কদমায় প্রশাসনের বুলডোজার ভাঙল অবৈধ নির্মাণ

জামশেদপুরের কদমায় প্রশাসনের বুলডোজার ভাঙল অবৈধ নির্মাণ

প্রশাসনের অভিযানের বিরোধিতা করতে গিয়ে সুরক্ষাকর্মীদের সঙ্গে বচসা বাধে মহিলাদের।

Jamshedpur : সার্কেল অফিসার অমিত শ্রীবাস্তবের নেতৃত্বে মঙ্গলবার কদমা মেরিন ড্রাইভ বাগে বস্তি ঘোড়া চকের কাছে টাটা লিজ জমিতে ছয় ঘন্টা ধরে অবৈধ দখল উচ্ছেদের অভিযান চালানো হয়। এই অভিযানে প্রমোদ মাহালির (বিজেপি নেতা গণেশ মাহালির ভাই) প্রায় দুইশ বর্গফুট জমিতে বেআইনিভাবে অর্ধ-নির্মিত বাড়ি (তিনটি দোকান ও বাড়ি) তিনটি বুলডোজারের সাহায্যে ভেঙে ফেলা হয়। এতে আশপাশের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। মহিলারা পুলিশের সামনে অতিক্রমণ মুক্ত অভিযানের বিরোধিতা করে। এর জেরে মহিলা কিউআরটি ও বস্তির মহিলাদের মধ্যে একবার হাতাহাতি হয়।হাঙ্গামা ঠেকাতে এক মহিলাকে পুলিশ হেফাজতে নিয়েছে। যাকে পরে পিআর বন্ডে ছেড়ে দেওয়া হয়। সার্কেল অফিসের পক্ষ থেকে উল্লিখিত জমি খালি করার জন্য প্রথম বিপিএলই মামলা করা হয়, যাতে প্রমোদ মাহালির বিরুদ্ধে ব্যবস্থা নেওযার আদেশ জারি হয়। এই কারণে চারজন ম্যাজিস্ট্রেট এবং বিপুল সংখ্যক পুলিশ বাহিনীর সাথে সার্কেল অফিসার অমিত শ্রীবাস্তব এবং জেএনএসি-এর বিশেষ অফিসার কৃষ্ণ কুমার একটি অবৈধ দখল মুক্ত অভিযান চালিয়ে অবৈধভাবে নির্মিত, আধা-নির্মিত বাড়ির কাঠামো ভেঙে ফেলেন। ঘটনাস্থলে সার্কেল অফিসার জানান, অবৈধ দখল উচ্ছেদের অভিযান অব্যাহত থাকবে।

বিজেপি সমর্থকদের বিরুদ্ধেই প্রতিহিংসাপরায়ণ ব্যবস্থা : গণেশ
ঘটনাস্থলে বিজেপি নেতা গণেশ মাহালিও পৌঁছান। তিনি বলেন প্রশাসন বিজেপি সমর্থকদের লক্ষ্য করে এই ধরনের কাজ করছে। একই বস্তিতে আরও অনেক বাড়ি তৈরি হয়েছে কিন্তু শুধু তার ভাইয়ের বাড়িটিই ভাঙা হয়। তিনি বলেন আমাদের পরিবার বিগত 70-80 বছর ধরে সেখানে বসবাস করছে। অবৈধ দখলের অভিযোগ মিথ্যা।

বিজেপি নেতা গণেশ মাহালির ভাইয়ের করা অবৈধ নির্মাণ বুধবার জেলা প্রশাসন এবং টাটা স্টিল যৌথভাবে ভেঙে দেয়। এই সময় বিজেপি নেতা গণেশ মাহলি অভিযানের বিরোধিতা করতে পৌঁছান। অভিযান বন্ধের চেষ্টা করলেও সিওর সামনে তিনি ব্যর্থ হন। একের পর এক অবৈধ নির্মাণ ভেঙে ফেলে প্রশাসন যার মূল্য প্রায় এক কোটির বেশি।
যেখানে প্রশাসনিক আধিকারিক সিও অমিত শ্রীবাস্তবের নেতৃত্বে অপসারণ অভিযান চালাতে এসেছিলেন সেখানে এক কোটিরও বেশি মূল্যের অবৈধ নির্মাণ করা হয়েছিল। কিউআরটি ছাড়াও ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছিল। এ জন্য পাঁচটি বুলডোজার ডাকা হয়েছিল। অভিযানে উপস্থিত ছিলেন সিও অমিত শ্রীবাস্তব, ম্যাজিস্ট্রেট এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রশ্মি রঞ্জন, টাটা স্টিল ল্যান্ড ডিপার্টমেন্টের সিনিয়র ম্যানেজার সুনীল কুমার প্রমুখ।

Spread the love