রাওয়া জামশেদপুরের প্রভাত সঙ্গীত অবলম্বনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

রাওয়া জামশেদপুরের প্রভাত সঙ্গীত অবলম্বনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

  • প্রভাত সঙ্গীতের 40 তম বর্ষপূর্তি উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে অনুষ্ঠিত হচ্ছে সাংস্কৃতিক প্রতিযোগিতা।
  • C2 কমিউনিটি সেন্টার টেলকোতে রাওয়া জামশেদপুর শাখার প্রভাত সঙ্গীত অবলম্বনে অঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় আজ।
  • আগামী 10ই সেপ্টেম্বর শনিবার প্রভাত সঙ্গীত গায়ন ও 11ই সেপ্টেম্বর রবিবার প্রভাত সঙ্গীত অবলম্বনে নৃত্য প্রতিযোগিতা আয়োজিত হবে।
  • 11ই সেপ্টেম্বর সন্ধ্যায় প্রতিযোগিতায় সফল প্রতিযোগীদের পুরষ্কৃত করা হবে। 

Jamshedpur : রেনেসাঁ আর্টিস্টস এন্ড রাইটার্স এসোসিয়েশন (রাওয়া) জামশেদপুর শাখা আয়োজিত বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতার প্রথম পর্বে আজ টেলকোর C2 কমিউনিটি সেন্টারে প্রভাত সঙ্গীত অবলম্বনে অঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগীতাতে শহরের বিভিন্ন স্থান থেকে প্রতিযোগীরা অংশগ্রহণ করে। বয়স হিসেবে বিভিন্ন গ্রূপের প্রতিযোগীদের আলাদা আলাদা বিষয়ে অঙ্কন করতে হয়।

রাওয়া জামশেদপুরের সচিব শ্রীমতী দেবযানী বিশ্বাস জানান, মহান দার্শনিক শ্রী প্রভাত রঞ্জন সরকার বিভিন্ন ভাষায়, বিভিন্ন আঙ্গিকে 5018 টি সঙ্গীত রচনা করেছেন এবং সুর দিয়েছেন। এই সঙ্গীতগুলি প্রভাত সঙ্গীত রূপে পরিচিত যা মানব সমাজকে এক নতুন প্রভাতের দিকে এগিয়ে নিয়ে চলেছে। রাওয়া জামশেদপুর শাখা প্রতি বছর সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করে থাকে।বিগত দুটি বছর করোনা মহামারীর কারনে তা আয়োজিত হতে পারেনি এই বছর আবার তা আয়োজন করা হচ্ছে।

এই প্রারম্ভিক স্তরের প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় স্থানাধিকারী প্রতিযোগীরা আগামী 18ই সেপ্টেম্বর কলকাতায় চূড়ান্ত পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে।

অনুষ্ঠাটিকে সাফল্যমণ্ডিত করতে অবধুতিকা আনন্দ অতিশা আচার্যা, ডক্টর সুশীল কুমার মাহাতো, তুহিন বিশ্বাস, ত্রিলোচন মাহাতো, রেখা মাহাতো ও রাওয়া জামশেদপুর শাখার সচিব দেবযানী বিশ্বাস মহতী ভূমিকা পালন করেন।

 

Spread the love