ধানবাদে মুথুট ফাইন্যান্সের শাখাতে ডাকাতদের সাথে পুলিশের এনকাউন্টার, একজন নিহত, দুজন গ্রেপ্তার

ধানবাদে মুথুট ফাইন্যান্সের শাখাতে ডাকাতদের সাথে পুলিশের এনকাউন্টার, একজন নিহত, দুজন গ্রেপ্তার

Dhanbad: ধানবাদ ব্যাঙ্ক মোড়ের মুথুট ফাইন্যান্সের শাখাতে ডাকাতি করতে আসা ডাকাতদের সাথে পুলিশের এনকাউন্টার হয়। এনকাউন্টারে একজন ডাকাত পুলিশের গুলিতে ঘটনাস্থলেই মারা যায়, আর দুজন ধরা পড়ে। অনেকক্ষন পর্যন্ত উভয় পক্ষ থেকে গুলি চলে। দশজন ডাকাতদের একটি দল ডাকাতি করতে এসেছিল বলে জানা গেছে।
ব্যাঙ্ক মোড় থানার ইনচার্জ পিকে সিং, তার দেহরক্ষী উত্তম এবং মুন্সি গৌতম মুথুট ফিনকর্পে ডাকাতি করতে আসা ডাকাতদের ঘিরে ফেলেন। পালিয়ে যাবার চেষ্টা করতে করতে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। এই সময় ব্যাঙ্ক মোর থানার ইনচার্জ পি কে সিং একটি AK-47 রাইফেল দিয়ে একজন ডাকাতকে গুলি করেন, সে ঘটনাস্থলেই মারা যায়। দুজন ডাকাত পুলিশের হাতে ধরা পড়ে। সুযোগ পেয়ে দুজন ডাকাত পালিয়ে যায়।
তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল 10 টায় মুথুট ফিনকর্প গোল্ড লোন অফিসে পাঁচজন ডাকাত ঢুকে পড়ে। ডাকাতদের গতিবিধির খবর পেয়ে ব্যাংক মোড় থানার পুলিশ সময় নষ্ট না করে মাত্র দেড় মিনিটে ঘটনাস্থলে পৌঁছে। ব্যাঙ্ক মোড় স্টেশনের ইনচার্জ পিকে সিং দল নিয়ে ঘটনাস্থলে পৌঁছায় এবং পুলিশ ডাকাতদের মুখোমুখি হন। পুলিশকে দেখে সব ডাকাত পালিয়ে যাবার চেষ্টা করে। এর পরে ইন্সপেক্টর ডঃ পি কে সিং-এর নেতৃত্বে পুলিশ ডাকাতি করতে আসা ডাকাতকে অবরোধ করে এবং গুলি চালায়। গুলিতে পুলিশের গুলিতে ঘটনাস্থলেই এক ডাকাত নিহত হয়, আর দুই অপরাধী জীবিত ধরা পড়ে পুলিশের হাতে। এ সময় দুই অপরাধী পালিয়ে যেতে সক্ষম হয়। বলা হচ্ছে, উভয় ডাকাতই এখান থেকে পালিয়ে পাশের কোনো বিল্ডিং বা দোকানে লুকিয়ে আছে। পুলিশ এ বিষয়ে একটি অডিও জারি করে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে। গ্রেফতারকৃত দুই অপরাধীকে সরাইঢেলা থানায় নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অপরাধীরা বিহারের লক্ষীসরাই জেলার বাসিন্দা বলে জানা গেছে।

মুথুট ফিনকর্পের ম্যানেজার বিক্রম রাজও গুলিতে আহত হয়েছেন। তিনি বলেন, অপরাধীরা কিছুই নিতে পারেনি। পুলিশের তৎপরতায় বড় ধরনের ঘটনা এড়ানো যায়। আহত ব্যাঙ্ক ম্যানেজারকে শহিদ নির্মল মাহাতো মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসা করানো হচ্ছে। ঘটনার খবর পেয়ে এসএসপি সঞ্জীব কুমার নিজে ঘটনাস্থলে পৌঁছে কমান্ড নেন এবং দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য তার সমস্ত পুলিশ কর্মীদের উৎসাহিত করেন। একই সময়ে ঘটনাস্থলে পৌঁছেছেন গ্রামীণ এসপি ঋষিমা রামেসান, ডিএসপি আইনশৃঙ্খলা অরবিন্দ কুমার সহ অন্যান্য পুলিশ আধিকারিকরা। পালানোর সময় ডাকাতরা ঘটনাস্থলেই পিস্তল ছুড়ে মারে। এনকাউন্টারে নিহত ডাকাতকে দেখতে ঘটনাস্থলে বিপুল সংখ্যক মানুষ ভিড় জমায়।

ব্যাঙ্ক মোড় থানার ইনচার্জ পিকে সিং জানিয়েছেন, সকালে ঘটনার খবর পাওয়া গেছে। ঘটনাস্থলে পৌঁছালে ডাকাতরা হামলা শুরু করে। পাল্টা গুলিতে এক ডাকাত নিহত হয়েছে। এ ঘটনায় জড়িত সবাইকে গ্রেফতার করা হচ্ছে বলে জানান তিনি। যে অপরাধী ঘটনা ঘটাবে, তারও একই পরিণতি ঘটবে।
এ বিষয়ে এসএসপি সঞ্জীব কুমার বলেন, এনকাউন্টারে একজন অপরাধী নিহত হয়েছে। দুজন ধরা পড়েছে এবং দুই অপরাধী কাছাকাছি কোথাও লুকিয়ে আছে, তাদের খোঁজ করা হচ্ছে। এ বিষয়ে আমরা সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরব।

ধানবাদ পুলিশের লাইভ এনকাউন্টারের খবর পেয়ে স্থানীয় লোকজনের ভিড় জমে যায়। পুলিশকে একমুখী সড়কে ব্যারিকেড দিতে হয়। বড় গুরুদ্বারের সামনে হাজার হাজার মানুষ জড়ো হওয়ায় যানজটের সৃষ্টি হয়। ধানবাদের ব্যাঙ্কমোর পুলিশ এবং ধানবাদ এসএসপি-র নেতৃত্বে নেওয়া পদক্ষেপের প্রশংসা করছেন সবাই।

মুথুট ফাইন্যান্সের অফিসটি থানা থেকে মাত্র 150 মিটার দূরে অবস্থিত
ধানবাদের ব্যাঙ্ক মোড়ে গুরুদ্বারের কাছে অবস্থিত মুথুট ফাইন্যান্স অফিসটি ব্যাঙ্ক মোড় থানা থেকে মাত্র 150 মিটার দূরে অবস্থিত। মঙ্গলবার অফিস খোলার সঙ্গে সঙ্গে ডাকাতরা ভেতরে প্রবেশ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। পুলিশকে দেখে দুষ্কৃতীরা পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশ একজন অপরাধীকে গুলি করে। গুলিবিদ্ধ হওয়ার সঙ্গে সঙ্গে সে সেখানে পড়ে যায়। গুলির শব্দ শুনে আশেপাশে বিপুল সংখ্যক মানুষ জড়ো হয়।

দুদিন আগে একটি গয়নার দোকানে ডাকাতি হয়েছিল
তথ্য অনুসারে, ধানবাদ ব্যাঙ্ক মোড়ে মুথুট ফাইন্যান্স ডাকাতি করতে আসা অপরাধীরা শনিবার ধানসার চকে অবস্থিত গুঞ্জন জুয়েলার্সে পিস্তলের ভয় দেখিয়ে প্রায় এক কোটি টাকা মূল্যের দুই কেজিরও বেশি স্বর্ণালঙ্কার লুট করে। এ সময় দোকানের কর্মচারী অর্চিত আগরওয়ালকে গুলি করে দুষ্কৃতীরা ও গার্ড রাজেশ কুমার মাহাতোকে মারধর করে গুরুতর জখম করা হয়।

Spread the love