পরসুডিহ তে সৌরভ সংস্থার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সঙ্গীত সন্ধ্যা

পরসুডিহ তে সৌরভ সংস্থার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সঙ্গীত সন্ধ্যা

Jamshedpur : পরসুডিহের সৌরভ সাংস্কৃতিক সংস্থার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সঙ্গীত সন্ধ্যার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেলুড় মঠের শ্রীমদ স্বামী কৃপাকর মহানন্দ ও প্রাক্তন পার্ষদ স্বপন মজুমদার। সংগঠনের সভাপতি সুজিত মুখোপাধ্যায় অতিথিদের শাল পরিয়ে ও সুবর্ণ জয়ন্তী স্মারক প্রদান করে সম্মানিত করেন। অধ্যক্ষ সুজিত মুখার্জি পঞ্চাশ বছরের সংক্ষিপ্ত বিবরণ পেশ করেন এবং প্রধান অতিথি শ্রী কৃপাকর নন্দ মহারাজ আশীর্বচন দেন। মহারাজ উচ্চ সঙ্গীত পরিবেশন করেন। তাকে তবলায় প্রখ্যাত তবলা বাদক অমিতাভ সেন, হারমোনিয়ামে প্রখ্যাত সঙ্গীত শিল্পী শোভান চ্যাটার্জি এবং তানপুরায় বিকাশ ব্যানার্জী সহায়তা করেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে পণ্ডিত অসীম চৌধুরী সেতার বাদনে সকলকে সম্মোহিত করেন। যশবন্ত বৈষ্ণব তার তবলা বাজনায় মুগ্ধ করেন। সংগঠনের সম্পাদক অসীম মৈত্র, পূরবী ঘোষ, জয়া লাহিড়ী ও জয়া মুখোপাধ্যায় সকল শিল্পীকে সম্মানিত করেন। অনুষ্ঠান সফল করতে নভেন্দু পাল, কিশোর ভৌমিক, সরদিন্দু ভট্টাচার্য, শুভ্রশেখর মুখার্জি, বিশ্বনাথ মিত্র, স্বপন দাস, স্বপন মুখার্জি শ্যামল চ্যাটার্জি, অভিজিৎ বিশ্বাস, বিশ্বরূপ নাগ এবং পূরবী ঘোষ উল্লেখযোগ্য অবদান রাখেন।
স্বপন দাস এই অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। এ সময় ভারত সেবা আশ্রমের স্বামী গোকুল নন্দ, রামকৃষ্ণ মিশনের রঞ্জিত মহারাজ, বিশ্বজিৎ মহারাজ, রোশন মহারাজ, বিশিষ্ট তবলা বাদক শ্রী কেশব চক্রবর্তী, সঙ্গীতজ্ঞ পণ্ডিত অজয় ​​সেন চৌধুরী, সেতার বাদক কেবল কৃষ্ণ, জামশেদপুর মিউজিক সার্কেল সভাপতি অনিরুধ সেন, শংকর ব্যানার্জি প্রমুখ উপস্থিত ছিলেন।

Spread the love