ঝাড়খন্ড একাডেমিক কাউন্সিলের ম্যাট্রিক পরীক্ষায় রাজ্যে প্রথম স্থান অধিকার করল চাকুলিয়া, পূর্ণাপানি আদিবাসী উচ্চ বিদ্যালয়ের ছাত্রী শ্রেয়া সোনগিরি

ঝাড়খন্ড একাডেমিক কাউন্সিলের ম্যাট্রিক পরীক্ষায় রাজ্যে প্রথম স্থান অধিকার করল চাকুলিয়া, পূর্ণাপানি আদিবাসী উচ্চ বিদ্যালয়ের ছাত্রী শ্রেয়া সোনগিরি

  • শ্রেয়া চাকুলিয়ার আনন্দ মার্গ বিদ্যালয় থেকে পড়াশোনা করে পূর্ণপানি আদিবাসী উচ্চ বিদ্যালয় থেকে ম্যাট্রিক পরীক্ষা দেয়।

Ghatshila : চাকুলিয়ার শ্রেয়া সোনগিরি ঝাড়খন্ড একাডেমিক কাউন্সিলের ম্যাট্রিকুলেশন পরীক্ষায় 98 শতাংশ নম্বর পেয়ে রাজ্য স্তরে প্রথম স্থান অধিকার করেছে। একজন টিউশন শিক্ষকের মেয়ে শ্রেয়া পূর্ব সিংহভূম জেলার চাকুলিয়া নগর পঞ্চায়েতের পূর্ণপানি আদিবাসী উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেনীর পরীক্ষায় 98 শতাংশ নম্বর পেয়েছে।

শ্রেয়া চাকুলিয়াতে অবস্থিত আনন্দ মার্গ স্কুলে পড়াশোনা করেছে এবং পূর্ণপানি আদিবাসী উচ্চ বিদ্যালয় থেকে ম্যাট্রিকুলেশন পরীক্ষা দেয়। শ্রেয়া হিন্দিতে 98, সংস্কৃতে 98, গণিতে 98, বিজ্ঞানে 98 এবং সামাজিক বিজ্ঞানে 98 নম্বর পেয়েছে। সে তার এই সাফল্যের কৃতিত্ব দিয়েছে তার অভিভাবক ও বিদ্যালয়ের সকল শিক্ষকদের।

শ্রেয়া উচ্চ শিক্ষা লাভ করে একজন আদর্শ শিক্ষক হতে চায়। ম্যাট্রিক পরীক্ষায় রাজ্য স্তরে প্রথম স্থান অধিকার করে সে তার স্কুল, পরিবার এবং চাকুলিয়ার খ্যাতি বাড়িয়ে দিয়েছে। তার বাবা সুনীল বরণ সোনগিরি, বাজপেয়ী নগরের বাসিন্দা, একজন টিউশন শিক্ষক, মা সুপ্রিয়া সোনগিরি একজন গৃহিনী। সে জানায়, তার বাবা একজন শিক্ষক। সেও ভবিষ্যতে তার বাবার মতো একজন আদর্শ শিক্ষক হতে চায়। সে প্রতিদিন সাত ঘণ্টা পড়াশোনা করতেন। দুই বোনের মধ্যে বড় শ্রেয়া। শ্রেয়ার এই সাফল্যে তার বাবা-মা খুবই খুশি।

Spread the love