চান্ডিল ও নিমডিহে লটারি বিক্রির সাত অভিযুক্তকে জেলে পাঠিয়েছে পুলিশ

চান্ডিল ও নিমডিহে লটারি বিক্রির সাত অভিযুক্তকে জেলে পাঠিয়েছে পুলিশ

অবৈধ লটারি ব্যবসার সঙ্গে জড়িত অন্যদের খোঁজে তল্লাশি অব্যাহত রয়েছে

Chandil : চান্ডিল মহকুমা এলাকায় অবৈধ লটারির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পরে, পুলিশ শনিবার মোট সাত অভিযুক্তকে জেলে পাঠিয়েছে। চান্ডিল ও নিমডিহ থানা এলাকায় অভিযানের পর এই অবৈধ ব্যবসার সঙ্গে জড়িতদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এই ব্যবসার সঙ্গে জড়িত অন্যদের খোঁজ করছে পুলিশ। গ্রেফতারকৃত আসামিরা জিজ্ঞাসাবাদে তাদের হ্যান্ডলারদের (সঞ্চালকদের) নাম প্রকাশ করেছে, পুলিশ তাদের খোঁজ শুরু করেছে। উল্লেখ্য, শুক্রবার সকালে নিমডিহ থানার পুলিশ চান্ডিল স্টেশন চক ও আশেপাশের এলাকায় অভিযান চালিয়ে লটারি বিক্রির সময় তিনজনকে গ্রেফতার করে। কিছুক্ষণ পর চান্ডিল থানার পুলিশও থানা থেকে একটু দূরে অবস্থিত একটি বাড়িতে অভিযান চালিয়ে চারজনকে আটক করে। এ সময় উপস্থিত ছিলেন চান্ডিলের মহকুমা আধিকারিক। এই অবৈধ লটারি ব্যবসার সঙ্গে রাজনৈতিক দলের নেতারাও জড়িত বলে জানা গেছে। জনগণের আশঙ্কা, রাজনৈতিক চাপের কারণে পরবর্তী পদক্ষেপের গতি কমে যেতে পারে।

লটারির সাথে 56,200 টাকা পাওয়া গেছে

চান্ডিল থানার ইনচার্জ বরুণ যাদব জানান, নিউ টিচার্স কলোনিতে অবস্থিত একটি বাড়িতে অবৈধ লটারির ব্যবসা চলছে বলে তিনি খবর পেয়েছিলেন। তথ্য পাওয়ার পর, ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশ অনুসারে, সাব ইন্সপেক্টর নবল প্রকাশ, সাব ইন্সপেক্টর অজিত তিরকি, এএসআই রামকুঁওয়র সোরেন এবং সশস্ত্র বাহিনীর সাথে একটি অভিযান চালানো হয়। এ সময় একটি বাড়িতে তল্লাশি চালানো হয়। তল্লাশিকালে একটি কক্ষে একটি কালো রঙের ছোট ব্যাগের ভিতর থেকে আটশত লটারির টিকিট ও নগদ 56 হাজার 200 টাকা উদ্ধার করা হয়। তিনি জানান যে ঘটনাস্থলে কাবুল নাগ, মনু হালদার, অজয় ​​মাহাতো এবং অর্জুন সিং মুন্ডাকে অবৈধ লটারি সহ গ্রেফতার করে পুলিশ দল। এ ঘটনায় জড়িত অন্য আসামিদের বিরুদ্ধে তদন্ত ও অভিযান চলছে বলে জানান তিনি।

নিমডিহ থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) তানজিল খান জানান, চান্ডিল স্টেশন রোডে নিরীহ লোকদের লাখ লাখ টাকা প্রলোভন দেখিয়ে প্রতারিত হচ্ছে বলে তিনি খবর পেয়েছেন। কলোনি ও আশপাশের এলাকার লোকজনের কাছে লটারির টিকিট বিক্রি করছে ওই ব্যক্তিরা। উপরোক্ত তথ্যের আলোকে ঊর্ধ্বতন কর্মকর্তাকে অবহিত করার পর তথ্য যাচাই-বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সশস্ত্র বাহিনী নিয়ে টেম্পো স্ট্যান্ড ও চান্ডিল স্টেশন রোডে অভিযান চালানো হয়। অভিযানকালে লটারির টিকিট বিক্রিরত তিন ব্যক্তিকে সশস্ত্র বাহিনীর ধাওয়া দিয়ে আটক করা হয়। গ্রেফতারকৃতদের তল্লাশি চালিয়ে তিনজনের কাছ থেকে মোট 14 বান্ডিল লটারির টিকিট উদ্ধার করা হয়। তিন অভিযুক্তকেই বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে। অভিযানকারী দলে ছিলেন থানার ওসি মহম্মদ তানজিল খান, কনস্টেবল বিনোদ টুডু, কনস্টেবল রমন কুমার বিশ্বকর্মা, কনস্টেবল জয়রাম মণ্ডল, কনস্টেবল মকলেসুর রহমান এবং কনস্টেবল রাজেন্দ্র কিস্কু প্রমুখ।

Spread the love