বাংলা ভাষায় লেখা স্টেশনের নাম মুছে দেওয়ায় ক্ষুব্ধ বঙ্গবন্ধু সংস্থা, স্মারকলিপি পেশ করার সিদ্ধান্ত

বাংলা ভাষায় লেখা স্টেশনের নাম মুছে দেওয়ায় ক্ষুব্ধ বঙ্গবন্ধু সংস্থা, স্মারকলিপি পেশ করার সিদ্ধান্ত

Jamshedpur: ঝাড়খণ্ড রাজ্যের পূর্ব সিংহভূম জেলার চাকুলিয়া ব্লকে ৯০ শতাংশ বাংলাভাষী মানুষের বসবাস, ব্লকের সদর শহর চাকুলিয়াতে স্থিত চাকুলিয়া রেল স্টেশন হাওড়া ও টাটানগর স্টেশনের মধ্যে যোগাযোগ স্থাপনকারী একটি গুরুত্তপূর্ণ স্টেশন। কিছুদিন আগে পর্যন্তও চাকুলিয়া রেল স্টেশনের নামের বোর্ডে বাংলা ভাষায় স্টেশনের নাম লেখা ছিল। তাতে এলাকার সমস্ত মানুষদের সুবিধা ছিল কিন্তু কিছুদিন আগে স্টেশনের নামের বোর্ড থেকে বাংলা ভাষায় লেখা স্টেশনের নাম মুছে দেওয়ায় স্থানীয় লোকেরা খুবই অসুবিধায় পড়েছেন যার জন্য এলাকাবাসীদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

এ বিষয়ে শনিবার জামশেদপুরের বিষ্টুপুর মিলনী হলে বঙ্গবন্ধু সংস্থার পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। তাঁরা জানান এই ঘটনার বিরুদ্ধে সংস্থার পক্ষ থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী, জামশেদপুরের সাংসদ বিদ্যুৎ বরণ মাহাতো ও রেলের আধিকারিকদের স্মারকলিপি পেশ করা হবে।
এছাড়া অতীতে সিনি পর্যন্ত সব রেলস্টেশনের নাম খোদাই করে বাংলা ভাষায় লেখা ছিল কিন্তু পরে সেগুলোর উপরে রং দিয়ে অন্য্ ভাষায় লেখা হয়েছে যার জন্য গোটা রাজ্যের বাংলাভাষী মানুষ সরকার ও রেলের ওপর ক্ষুব্ধ। স্মারকলিপির মাধ্যমে এবিষয়েও জানানো হবে।

Spread the love