29 তারিখ থেকে ভোটকর্মীদের প্রশিক্ষণ শুরু হবে

29 তারিখ থেকে ভোটকর্মীদের প্রশিক্ষণ শুরু হবে


PO দের প্রশিক্ষণ XLRI তে, P-1 দের রবীন্দ্র ভবনে, P-2 এর মাইকেল জন এবং P-3 এর প্রশিক্ষণ টাউন হলে অনুষ্ঠিত হবে

Jamshedpur: পঞ্চায়েত নির্বাচনের প্রশিক্ষণ সেলের সিনিয়র ইন-চার্জ অফিসার জ্যোৎস্না সিং মঙ্গলবার কালেক্টরেট অডিটোরিয়ামে মাস্টার প্রশিক্ষকদের সাথে বৈঠক করেন। সভায় মাস্টার প্রশিক্ষকদের তাদের দায়িত্ব সম্পর্কে অবগত করা হয় এবং বলা হয় যে, 26 এপ্রিল সকাল 10 টা থেকে কালেক্টরেট অডিটোরিয়ামে 60 জন মাস্টার প্রশিক্ষকদের প্রশিক্ষণের আয়োজন করা হবে, যাতে তাঁদেরকে বাধ্যতামূলকভাবে ভাবে অংশগ্রহণ করতে হবে। তিনি আগামী 29 এপ্রিল থেকে 10 মে পর্যন্ত প্রিসাইডিং অফিসার (পিও), প্রথম পোলিং অফিসার (পি-1), দ্বিতীয় পোলিং অফিসার (পি-2) এবং তৃতীয় পোলিং অফিসার (পি-3) এর জন্য প্রশিক্ষণ অনুষ্ঠান সম্বন্ধে জানান। সেই সাথে 29 ও 30 এপ্রিল প্রথম প্রশিক্ষণ, 5 ও 6 মে দ্বিতীয় প্রশিক্ষণ এবং 9 ও 10 মে তৃতীয় প্রশিক্ষণ সফলভাবে পরিচালনার বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়।

প্রিসাইডিং অফিসারের প্রশিক্ষণ এক্সএলআরআই অডিটোরিয়ামে, প্রথম পোলিং অফিসারের (পি-1) প্রশিক্ষণ রবীন্দ্র ভবন সাকচিতে, দ্বিতীয় পোলিং অফিসারের (পি-2) প্রশিক্ষণ মাইকেল জন অডিটোরিয়ামে বিষ্টুপুরে এবং তৃতীয় পোলিং অফিসারের প্রশিক্ষণ (পি-3) সিদগোড়ায় টাউন হলে দুটি শিফটে পরিচালিত হবে।

মাস্টার ট্রেইনার পোলিং কর্মীদের সাথে যোগাযোগ রাখুন
জ্যোৎস্না সিং সমস্ত মাস্টার প্রশিক্ষকদের বলেন যে ব্যালট বাক্স, নির্দেশিকা পুস্তিকা এবং নির্বাচনে ব্যবহৃত সমস্ত ডামি ফর্ম, ব্যালট পেপার, কাগজের সিল এবং অন্যান্য প্রয়োজনীয় উপকরণ প্রশিক্ষণ কেন্দ্রে উপলব্ধ করানো হবে। সমস্ত মাস্টার প্রশিক্ষককে নির্দেশ দেওয়া হয় যে প্রশিক্ষণের সময় তারা ব্যক্তিগতভাবে সমস্ত ভোটগ্রহণ কর্মীদের সাথে যোগাযোগ করবেন এবং তাদের বলবেন কীভাবে নির্বাচন প্রক্রিয়া এবং ব্যালট বাক্স পরিচালনা করতে হবে।

Spread the love