সোমবারি এখন আর অনাথ নয়, জেলাশাসকের মমত্ত্ববোধ তাকে নতুন জীবন দান করল

সোমবারি এখন আর অনাথ নয়, জেলাশাসকের মমত্ত্ববোধ তাকে নতুন জীবন দান করল

Jamshedpur: গালুডির ছোট্ট সোমবারি এখন আর অনাথ নয়। তাকে মায়ের ছায়ার আশ্রয় দিয়েছেন জেলা প্রশাসক বিজয়া যাদব। পিতৃ-মাতৃহীন
সোমবারির দেখাশোনার জন্য দুজন মহিলা অভিভাবক নিযুক্ত করেছেন জেলা প্রশাসক। তাঁরা তার অবস্থা জানতে নিয়মিত তার সাথে দেখা করবেন। সোমবারিকে গোলমুরির নেতাজি সুভাষ চন্দ্র বসু আবাসিক স্কুলে ভর্তি করানো হয়েছে। তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে এবং তার সব রিপোর্ট স্বাভাবিক রয়েছে। সোমবারি মঙ্গলবার জেলা প্রশাসকের কাছে তার অফিস কক্ষে দেখা করে, জেলা প্রশাসক তার সাথে দীর্ঘক্ষন কথা বলেন, আদর করেন। তিনি তাকে স্কুলের ব্যাগ, বই, খাতা, টিফিন বক্স, পেন্সিল, জুতা, চপ্পল, স্কুল ড্রেসের 10 টি সেট এবং অন্যান্য জামাকাপড়, ফল, টফি, হরলিক্স, খেলনা ইত্যাদি দিয়েছেন। তার সঙ্গে সেলফিও তুলেছেন।
জেলা প্রশাসক জানান, সোমবারির মা মারা যাওয়ায় আচার অনুষ্ঠানের কারণে তিনি তার সাথে 10 দিন পর দেখা করতে পেরেছেন। তবে, জেলা প্রশাসনের আধিকারিকরা প্রতিনিয়ত গ্রামের লোকজন ও পরিবারের সদস্যদের সাথে যোগাযোগ রাখছিলেন। বিষয়টি সংবাদমাধ্যমের মাধ্যমে নজরে আসায় জেলা প্রশাসক যথাযথ ব্যবস্থা নেন।

প্রশাসন তার দায়িত্ব পালন করেছে
জেলা প্রশাসকের মতে, এই অল্প বয়সে অনাথ হওয়ায় যথাযথ ব্যবস্থা নেওয়ার দায়িত্ব ছিল জেলা প্রশাসনের। তিনি আশ্বস্ত করেছেন যে সোমবারি কে এখন আর কোন অসুবিধার সম্মুখীন হবে না। তার সুন্দর জীবন খুশিতে ভরে উঠুক এটাই তিনি কামনা করেন।

আদিম উপজাতিদের ব্যাপারে প্রশাসন দায়িত্ত্বশীল
জেলা প্রশাসক বলেন, সবর ও অন্যান্য আদিম উপজাতিদের ব্যাপারে জেলা প্রশাসন খুবই সংবেদনশীল। তাদের সব গ্রামে নিয়মিত স্বাস্থ্য শিবির আয়োজনের নির্দেশ দেওয়া হয়েছে। যাদের বাসস্থান প্রয়োজন তাদের বিরসা আবাস দেওয়া হবে।

Spread the love