ম্যাচ জিতল বাংলাদেশ, চ্যাম্পিয়ন হল ভারতীয় দল

ম্যাচ জিতল বাংলাদেশ, চ্যাম্পিয়ন হল ভারতীয় দল

SAIF অনূর্ধ্ব-18 মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের শেষ ম্যাচে ভারতকে 1-0 গোলে হারিয়েছে বাংলাদেশ।ম্যাচের পরিনাম টাই থাকায় সব ম্যাচের গোল রেকর্ডের ভিত্তিতে ভারত চ্যাম্পিয়নশিপ দখল করে। ভারতের লিন্ডা সার্টোকে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার দেওয়া হয়।

Jamshedpur: শুক্রবার জেআরডি টাটা স্পোর্টস কমপ্লেক্সে SAIF অনূর্ধ্ব-18 মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের শেষ ম্যাচ ভারত ও বাংলাদেশের মধ্যে খেলা হয়েছিল। এই ফাইনাল লিগ ম্যাচে বাংলাদেশ ভারতকে 1-0 গোলে পরাজিত করলেও চারটি লিগ ম্যাচ খেলে পয়েন্ট ড্র করেও চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ থেকে বঞ্চিত হয়।
উভয় দলই নয়টি পয়েন্ট সংগ্রহ করতে চ্যাম্পিয়নশিপের চারটি ম্যাচ খেলেছে, কিন্তু ভারতীয় দল আরও ভালো গোল রেকর্ডের কারণে একটি পয়েন্ট টাই হওয়ার পরেও চ্যাম্পিয়নশিপ দখল করেছে। পুরো চ্যাম্পিয়নশিপে ভারতীয় দল মোট 12 টি গোল করেছে। শুক্রবার অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে চ্যাম্পিয়নশিপ জিততে বাংলাদেশকে অন্তত দুই গোলে ম্যাচ জিততে হত, কিন্তু বাংলাদেশ দল সর্বাত্মক চেষ্টা করেও পুরো ম্যাচে মাত্র একটি গোল করতে সক্ষম হয়। এভাবেই বাংলাদেশের হাত থেকে ছিটকে গেল চ্যাম্পিয়নশিপের শিরোপা। গোল রেকর্ড ভারতীয় অনূর্ধ্ব 18 মহিলা দলকে চ্যাম্পিয়ন করেছে।
এর আগে শুক্রবার ফাইনাল ম্যাচ খেলতে নামা ভারতীয় দলকে খেলার প্রথম মিনিট থেকেই বাংলাদেশ দলের সঙ্গে কঠিন লড়াই করতে হয়। প্রথমার্ধে অনেক চেষ্টা করা হলেও বাংলাদেশের চমৎকার ডিফেন্স ভারতীয় খেলোয়াড়দের গোল করার কোনো সুযোগই দেয়নি। দ্বিতীয়ার্ধে, ভারতীয় খেলোয়াড়দের ক্লান্ত দেখাচ্ছিল, যখন ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা ম্যাচটি জিততে এবং কমপক্ষে দুটি গোলে জিততে বদ্ধপরিকর ছিল। 74 মিনিটে ভারতীয় দলের জালে একটি গোল হয়। গোলটি করেন বাংলাদেশের আকলিমা। এরপরও বাংলাদেশ দল আক্রমণ চালিয়ে গেলেও ভারতীয় খেলোয়াড়েরা রক্ষণ লাইন মজবুত করে। খেলা শেষে বাংলাদেশ দল এগিয়ে ছিল 1-0 গোলে। বাংলাদেশ দল যদি আরেকটি গোল করতে সফল হতো, তাহলে ভারতের চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন ভেঙে যেতে পারত, কিন্তু ভারতীয় খেলোয়াড়রা তা হতে দেয়নি।
লিন্ডা চ্যাম্পিয়নশিপের শ্রেষ্ঠ খেলোয়াড় নির্বাচিত হন।
ম্যাচের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভারতীয় দলের স্কোরার লিন্ডা সার্টোকে চ্যাম্পিয়নশিপের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়ের খেতাব দেওয়া হয়। সেই সঙ্গে সর্বোচ্চ গোলদাতার খেতাবও জিতে নেন লিন্ডা। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের বার্তা পাঠ করা হয়। তিনি ইভেন্টে উপস্থিত না হওয়ার জন্য দুঃখ প্রকাশ করেন এবং চ্যাম্পিয়ন দলসহ সকল খেলোয়াড়ের জন্য শুভকামনা জানান। এসময় উভয় দলের খেলোয়াড়দের পদক প্রদান করা হয়।

Spread the love