গালুডিহের কোম্পানিতে পশ্চিম বাংলা থেকে আসা অপরাধীরা ডাকাতি করেছিল, পাঁচজন গ্রেফতার, ট্রাক সহ লুট করা জিনিস উদ্ধার

গালুডিহের কোম্পানিতে পশ্চিম বাংলা থেকে আসা অপরাধীরা ডাকাতি করেছিল, পাঁচজন গ্রেফতার, ট্রাক সহ লুট করা জিনিস উদ্ধার

জামশেদপুর: গালুডির মেসার্স স্টেপ ইন্ডাস্ট্রিজ প্রাইভেট লিমিটেডের গার্ডকে বন্ধক বানিয়ে ডাকাতির ঘটনা ঘটিয়েছে পশ্চিমবঙ্গের অপরাধীরা। এ ঘটনায় পুলিশ পাঁচজনকে আটক করেছে। তাদের কাছ থেকে ঘটনায় ব্যবহৃত যানবাহন ও সরঞ্জাম ছাড়াও লুটপাটের মালামাল উদ্ধার করা হয়েছে। গ্রামীণ এসপি নাথুসিংহ মীনা সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। উক্ত কোম্পানিটি বিদ্যুৎ বিতরণ কর্পোরেশনের অধীনে বৈদ্যুতিক সরঞ্জাম রক্ষনাবেক্ষ্যন করে যার একটি শাখা গালুডিহ থানার অন্তর্গত 18 নম্বর জাতীয় সড়ক খাড়িয়া কলোনিতে অবস্থিত।
গত 8 মার্চ রাত আড়াইটার দিকে পাঁচ-ছয়জন অপরাধী সীমানা প্রাচীর বেয়ে কোম্পানিতে প্রবেশ করে। সেখানে কার্যরত দুই নিরাপত্তারক্ষীকে হামলা করে গুরুতর আহত করে। উভয় প্রহরীর হাত পা বেঁধে প্রায় আট কিলোমিটার বিদ্যুতের কন্ডাক্টর অ্যালুমিনিয়ামের তার ও লোহার চ্যানেল ছাড়াও অ্যাঙ্গেল ও সিকিউরিটি গার্ডের মোবাইল ফোন ছিনতাই করে পালিয়ে যায়। এ ঘটনায় কোম্পানির স্টোর সহকারী বসন্ত কুমারের বক্তব্যের ভিত্তিতে গালুডিহ থানায় অজ্ঞাতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল।

বিষয়টি তদন্তে জন্য পুলিশের বিশেষ দল গঠন করা হয়েছিল যারা তদন্তে পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ ও বহরমপুর থানা এলাকার পাঁচ জনের সম্পৃক্ততা পায়। পরে পুলিশ ঘটনার সঙ্গে জড়িতদের আটক করে মালামাল উদ্ধার করে।

এই ঘটনায় পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের রানিতলার দেবাইপুরের বাসিন্দা তরিকুল শেখ ছাড়াও সারিকুল শেখ, সাদ্দাম শেখ, খুরদার নারায়ণপুরের বাসিন্দা মাসুম মণ্ডল এবং একই থানা এলাকার গিয়াসউদ্দিন শেখকে গ্রেফতার করেছে পুলিশ। .

দুষ্কৃতীদের দ্বারা লুটপাট করা ৫৫০ কেজি বৈদ্যুতিক অ্যালুমিনিয়ামের তার, তার কাটতে ব্যবহৃত কাটার, তিনটি মোবাইল ফোন ও ঘটনায় ব্যবহৃত ৪০৭টি ট্রাক উদ্ধার করেছে পুলিশ।

পুলিশের অভিযানকারী দলে ঘাটশিলার মহকুমা পুলিশ অফিসার কুলদীপ টপ্পো ছাড়াও রয়েছেন, ঘাটশিলার সার্কেল ইন্সপেক্টর সন্দীপ রঞ্জন, এসএইচও রোশন খাখা, গালুডিহের এসএইচও বরুণ যাদব, চাকুলিয়ার এসএইচও শশী কুমার, বারসোলের এসএইচও, পুলিশ সাব ইন্সপেক্টর সঞ্জীব ঝা, প্রকাশ হকদার, উপেন্দ্র নাথ মাহতো, কনস্টেবল চন্দ্রমোহন ওরাওঁ, সূর্যবংশী কুমার এবং চাকুলিয়া থানার কনস্টেবল গৌতম কুমার পান্ডা।

Spread the love