কোল্হানবাসীরা পেতে চলেছে একটি নতুন 350 শয্যার হাসপাতাল উপহার

আদিত্যপুরে নেতাজি সুভাষ মেডিক্যাল কলেজের ভূমি পুজো,ছয় মাসের মধ্যে ওপিডি শুরু হবে, প্ৰমণ্ডলের দরিদ্রদের বিনামূল্যে চিকিৎসা সুবিধা দেওয়া হবে।

Jamshedpur (Gunadhish Dev): কোলহানের মানুষদের উন্নত চিকিৎসার জন্য শহরের বাইরে যেতে হবে না। আদিত্যপুরের আইডা ফেজ 7-এ অটো ক্লাস্টারের ঠিক পাশেই একটি হাসপাতাল ও মেডিকেল কলেজ চালু হতে চলেছে। শনিবার নেতাজি সুভাষ গ্রুপের তরফে উক্ত মেডিক্যাল কলেজের ভূমিপুজো করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেতাজি সুভাষ বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মদন মোহন সিং।
উল্লেখ্য, নেতাজি সুভাষ গ্রুপ চার বছর ধরে পাটনার বিহটায় হাসপাতাল ও মেডিকেল কলেজ চালাচ্ছে। বর্তমানে সেখানে 200 এমবিবিএস শিক্ষার্থী অধ্যয়ন করছে। এর পাশাপাশি, নেতাজি সুভাষ বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি জামশেদপুরে মোট 12টি স্কুলও পরিচালিত হচ্ছে। নেতাজি সুভাষ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার নগেন্দ্র সিং, রাঘবেন্দ্র সিং এবং বিশ্ববিদ্যালয়ের সমস্ত শিক্ষক-শিক্ষিকারা ভূমিপুজোয় উপস্থিত ছিলেন।

2023 সালের মার্চ থেকে হাসপাতাল শুরু হবে
ভূমি পুজোর পর নেতাজি সুভাষ গ্রুপের প্রধান এম এম সিং জানান, এক সপ্তাহের মধ্যে হাসপাতালের নির্মাণ কাজ শুরু হবে। ছয় মাসের মধ্যে ওপিডি শুরু হবে। হাসপাতালের প্রথম ধাপের কাজ শুরু হবে 2023 সালের মার্চ মাসে। প্রথম ধাপে গাইনোকোলজিকাল, পেডিয়াট্রিক, অর্থোপেডিক, হার্টসহ সাধারণ চিকিৎসা থাকবে।

এমবিবিএসের জন্য 150 টি আসন।
ঝাড়খণ্ডের ছাত্রছাত্রীদের আর ডাক্তারি পড়ার জন্য রাজ্য বা দেশের বাইরে যেতে হবে না। নেতাজি সুভাষ মেডিকেল কলেজ ও হাসপাতালে প্রতি বছর 150টি এমবিবিএস আসনে ভর্তি হতে পারবে। প্রথম ব্যাচ 2025 সালে শুরু হবে। সরকারি নিয়মানুযায়ী কলেজটি নির্মাণ ও পরিচালনা করা হবে।

গরীবদের বিনামূল্যে চিকিৎসা
নেতাজি সুভাষ বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর এমএম সিং বলেছেন যে কোলহানে একটি হাই-টেক হাসপাতালের খুব প্রয়োজন ছিল। বিশ্বমানের চিকিৎসকদের দল বহাল করা হচ্ছে। যা রাষ্ট্রের মানুষকে উন্নত চিকিৎসার পাশাপাশি বিশ্বমানের সুযোগ-সুবিধা দেবে। প্ৰমণ্ডলের দরিদ্রদের বিনামূল্যে চিকিৎসা দেওয়া হবে বলেও জানান তিনি।

Spread the love