উৎসব আমাদের সকলের মধ্যে ভ্রাতৃত্ব নিয়ে আসে: মহাবীর মুর্মু

উৎসব আমাদের সকলের মধ্যে ভ্রাতৃত্ব নিয়ে আসে: মহাবীর মুর্মু

জামশেদপুর: প্রতি বছরের মতো এ বছরও শনিবার জামশেদপুর ব্লকের সুন্দরনগর থানার অন্তর্গত তালসা গ্রামে বাহা বঙ্গা (পূজা) উপলক্ষে আনন্দের সঙ্গে আয়োজন করা হয়েছে বাহা পাতা (মেলা)। 52 তম বার্ষিক দুই দিনের ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনের প্রথম দিনে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝাড়খণ্ড মুক্তি মোর্চার যুব নেতা মহাবীর মুর্মু ও বিশেষ অতিথি ছিলেন ঝাড়খণ্ড মুক্তি মোর্চা জেলার সদস্য এবং ওয়ার্ড সদস্য যতীন হেমব্রম।
এ উপলক্ষে মহাবীর মুর্মু বলেন, উৎসব আমাদের সবার মধ্যে ভ্রাতৃত্ববোধ নিয়ে আসে কারণ অন্যান্য দিনগুলোতে আমরা সবাই নিজেদের কাজে ব্যস্ত থাকি, কেউ শ্রমিক হলে সে তার কাজে ব্যস্ত থাকে, কৃষক তার মাঠে ব্যস্ত থাকে। শিশুরা পড়ালেখায় ব্যস্ত, তাই পরবের উৎসব এলে আমরা এক জায়গায় জড়ো হই এবং সুখ-দুঃখ ভুলে সমাজকে সংগঠিত করার কাজ করি। এই ঐতিহ্য সবসময় অব্যাহত রাখতে হবে আর খেলাধুলার পাশাপাশি আমাদের সন্তানদের ভালো লেখাপড়ার ব্যবস্থা করতে হবে, তাহলেই আমাদের সমাজ এগিয়ে যাবে।
প্রথম দিনের খেলায় পুরস্কার প্রাপ্তদের নাম নিম্নরূপ:
ফুটবলে
কুদাদা এফসিকে এক গোলে পরাজিত করে দলমা টাইগার ফুটবল বিজয়ী হয়েছিল।
মহিলাদের পাতা ও প্লেট তৈরি
প্রতিযোগিতায় প্রথম-
অঞ্জলি মুর্মু (তালসা), দ্বিতীয়-
ডিজি মুর্মু (তালসা), তৃতীয়- হিরামনি মুর্মু (বোড়ায়সাই)।
মিস তালসা সুন্দরী প্রতিযোগিতা
প্রথম- অঙ্গী পূজা হাঁসদা (পুড়িহাসা)
দ্বিতীয়- সালমা হাঁসদা (মাতকম্বেড়া)
তৃতীয়- সবিতা হাঁসদা (লেদা)।
যন্ত্রের সেরা খেলোয়াড়ের প্রতিযোগিতায়
প্রথম- দুলারাম মুর্মু (ছোট তালসা)
দ্বিতীয়- মার্শাল হাঁসদা (চেমেনজুড়ি)
তৃতীয়- বীরবল হেমব্রম (রাঙ্গামাটিয়া)
পুরস্কার পেয়েছেন। অনুষ্ঠানকে সাফল্য মন্ডিত করার জন্য দুর্গা চরণ মুর্মু (মাঝি বাবা) কানহু মুর্মু (প্রাক্তন প্রধান) আইনজীবী হেমব্রম (সচিব) দারোগা হেমব্রম, মাগত মার্ডি, ভাগীরথী মার্ডি, রামচন্দ্র টুডু, সুরেশ রসিকা হেমব্রম, ধনি মুর্মু, সরোতি হেমব্রম, সীতা হেমব্রম, লক্ষ্মী হেমব্রম এবং সুধীর বেসরার একটি গুরুত্বপূর্ণ অবদান ছিল।

Spread the love