হেমলতা, করুণাময় ও দেবুলাল সহ 7 জন মনোনয়ন জমা দেন

হেমলতা, করুণাময় ও দেবুলাল সহ 7 জন মনোনয়ন জমা দেন

-পঞ্চায়েত নির্বাচনের তৃতীয় ধাপে তিন দিন অতিবাহিত হয়ে হলেও পটমদা -3 নম্বর এলাকা থেকে কেউ ফরম জমা করেনি।

-হেমলতা বোড়াম মহিলা অসংরক্ষিত আসন থেকে প্রথম মনোনয়ন করেন।

Jamshedpur : পঞ্চায়েত নির্বাচন 2022-এর তৃতীয় ধাপের মনোনয়ন প্রক্রিয়ার মধ্যে, বৃহস্পতিবার জেলা পরিষদের 7 টি আসনের জন্য 7 জন মনোনয়ন জমা দিয়েছেন। প্রার্থীদের অনেকেই গান-বাজনা ও মিছিল নিয়ে মনোনয়নের জন্য ডিসি কার্যালয়ে পৌঁছেছিলেন। সবাই নির্বাচন কর্মকর্তা সহ এডিসি সৌরভ কুমার সিনহার কাছে পৌঁছে মনোনয়নপত্র জমা করেন।
জেলা পরিষদ সংখ্যা 1 বোড়াম থেকে হেমলতা মাহাতো, পটমদা ক্ষেত্র সংখ্যা 2 থেকে দেবুলাল সহিস, পটকা-11 থেকে হিরন্ময় দাস, বিমল কুমার মাহাতো ও করুণাময় মন্ডল, 13 নম্বর পটকা এলাকা থেকে সুভদ্রা সরদার এবং 14 নম্বর থেকে চাঁদমুনি মাহলি মনোনয়ন জমা দেন। তিন দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত জেলা পরিষদ ক্ষেত্র সংখ্যা তিন পটমদা থেকে কেউ মনোনয়ন জমা দেননি।
তৃতীয় পর্বের জন্য দুজন মনোনয়ন পত্র কিনেছেন।
তৃতীয় ধাপের জন্য বৃহস্পতিবার শুধুমাত্র মনোনয়ন পত্র কিনেছেন প্রার্থীরা। তাদের মধ্যে একজন পটমদা 3 নম্বর এলাকার চন্দ্রশেখর টুডু এবং পটকা 11 নম্বর এলাকার অশোক কুমার ভগত রয়েছেন। তৃতীয় ধাপের মনোনয়নের শেষ তারিখ 2 মে।

ধলভূমগড় এবং চাকুলিয়ার সমস্ত মনোনয়ন পত্র সঠিক
ধলভূমগড় এবং চাকুলিয়া ব্লকের জেলা পরিষদের তিনটি আসনের জন্য করা সমস্ত মনোনয়ন বৈধ পাওয়া গেছে। শনিবার বহরাগোড়ার যাচাই-বাছাই হবে।

পর্যায় 1: কোনো প্রার্থী তার মনোনয়ন ফেরৎ নেননি।
পঞ্চায়েত নির্বাচনের প্রথম ধাপে, সাতটি জেলা পরিষদের আসনে মনোনয়ন জমা দেওয়া 69 জন প্রার্থীর কেউই প্রত্যাহার করেনি। এ জন্য দুই দিন সময় দেওয়া হয়েছে। তবে ঘাটশিলা থেকে তিনটি, মুসাবনী থেকে দুটি, ডুমুরিয়া ও গুড়াবান্দা থেকে এক একটি আসনে মনোনয়ন দাখিল করা 69 প্রার্থীর মধ্যে 69 জনই আসনে অটল রয়েছেন। এই সাতটি আসনের মধ্যে ঘাটশিলার 17 নম্বর আসন থেকে 28 জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কাল প্রথম দফার নির্বাচনী প্রতীক দেওয়া হবে।
প্রথম ধাপের নির্বাচনে মনোনয়নপ্রত্যাশী সব প্রার্থীর প্রতীক শুক্রবার সকাল 11 টা থেকে বিকেল 3 টার মধ্যে বন্টন করা হবে। এ জন্য নির্ধারিত সময়ের মধ্যে সকল প্রার্থী বা তাদের এজেন্টদের নিজ নিজ রিটার্নিং অফিসারের কার্যালয়ে উপস্থিত থাকতে হবে। জেলা পরিষদের 69 প্রার্থীদের মধ্যে প্রতীক বন্টন করা হবে।

Spread the love