ব্যাঙ্ক অফ ইন্ডিয়া বোড়াম শাখায় ব্যাঙ্কিং সেবার হাল খারাপ

ব্যাঙ্ক অফ ইন্ডিয়া বোড়াম শাখায় ব্যাঙ্কিং সেবার হাল খারাপ


প্রখর রোদে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে বাধ্য হচ্ছেন গ্রাহকরা

বর্তমান উচ্চ তাপমাত্রার কারনে অসুস্থ হওয়ার সম্ভাবনা

Patamda: ব্যাঙ্ক অফ ইন্ডিয়া বোড়াম শাখা গত বহু বছর ধরে বিভিন্ন কারনে সমালোচিত হচ্ছে। গ্রাহকদের অসুবিধার কথা এখানকার কর্মকর্তারা তো শোনেনই না তারা গ্রাহকদের জীবনেরও পরোয়া করেন না। এ কারণেই প্রচণ্ড গরমে দিনের তাপমাত্রা যখন ৪২ ডিগ্রি ছাড়িয়ে যাচ্ছে তখন শাখার বাইরে লাইনে দাঁড়িয়েছে এলাকার শত শত মানুষ। বিশেষ কোনো কারণে যে আজকের এই অবস্থা হয়েছে তা নয়, তবে স্থানীয় লোকজনের মতে, পুরনো ক্যাশিয়ার বদলির পর এই সমস্যা আরও বেড়েছে।

সোমবার সকাল 9 টা থেকে শতাধিক নারী-পুরুষকে লাইনে দাঁড়িয়ে থাকতে দেখে কেউ কেউ তাদের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করে প্রশ্ন তুলতে শুরু করেন যে জনসাধারণের যে সমস্যা হচ্ছে তার জন্য দায়ী কে? এই প্রসঙ্গে জেএমএম-এর বোড়াম ব্লক সভাপতি শ্যামাপদ মাহতো সাংবাদিকদের ডেকে বলেন যে এই সমস্যাটি প্রকাশ করুন তার সমাধান হবে। বোড়াম বাজারের বাসিন্দা হিমাংশু মাহাতো স্থানীয় বিধায়ক মঙ্গল কালিন্দির আপ্ত সচিবকে ফোন করে সমাধানের দাবি জানান। বিজেপির বোড়াম মণ্ডল সভাপতি তার হোয়াটসঅ্যাপ গ্রুপে লিখেছেন যে এই সমস্যা সমাধানের জন্য জোরালো আন্দোলন করতে হবে। এর সঙ্গে তার কয়েকজন কর্মী লেখেন, আসুন আন্দোলন করি। পদ্মলোচন সিং লিখেছেন, কবে ব্যবস্থা নেওয়া হবে, লাইনে দাঁড়ানো লোকেরা গরীব, তাই তাদের কেউ দেখতে পায় না। সকাল থেকে দুপুর 1টা পর্যন্ত এ ধরনের মন্তব্য চলতে থাকে, অথচ গ্রাহকদের সমস্যা সমাধানে কেউ তাৎক্ষণিক উদ্যোগ নেয়নি।

এ প্রসঙ্গে হিমাংশু মাহাতো বলেন, ব্যাঙ্কে আসা বেশিরভাগ মানুষই নগদ টাকা তুলতে এবং পাসবুক আপডেট করতে আসেন। ব্যাংকের সিঁড়ি সরু হওয়ায় এতে একটি মাত্র লাইন করা হয়েছে, যেখানে রাস্তার পাশে দাঁড়িয়ে আছে দুই শতাধিক মানুষ। ব্যাংকের কর্মচারীদের অসতর্কতা ও শিথিলতার কারণে দিনের বেলায় খুব কম গ্রাহকই সেবা পান। তাই যাদের কাজ আজ হচ্ছে না, তারা পরের দিন আবার এসে লাইনে দাঁড়াবেন। তিনি বলেন যে ব্যাঙ্ক শাখার ভবনটিও ছোট এবং স্থানীয় বিধায়ক এবং সাধারণ মানুষ এটিকে অন্য ভবনে স্থানান্তর করার জন্য ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ঊর্ধ্বতন আধিকারিকদের সাথে কথা বলেছেন কিন্তু এখনও পর্যন্ত কোনও সমাধান হয়নি। পুরো বোড়াম ব্লকের একমাত্র জাতীয়করণকৃত ব্যাঙ্ক হওয়ায় গ্রাহকের সংখ্যা বেশি। এছাড়া এটিএম না থাকায় ব্যাঙ্ক শাখার ওপরই নির্ভর করতে হয় মানুষকে। জরুরী পরিস্থিতিতে, লোকেরা 15 থেকে 20 কিলোমিটার দূরে পটমদা বাজারে অবস্থিত এটিএম থেকে টাকা উত্তোলন করে।

Spread the love