সাউথ পয়েন্ট স্কুল গোবরঘুসিতে আশির্বাদ সমারোহ ও ক্যারিয়ার ওরিয়েন্টেশন প্রোগ্রাম আয়োজিত হল

সাউথ পয়েন্ট স্কুল গোবরঘুসিতে আশির্বাদ সমারোহ ও ক্যারিয়ার ওরিয়েন্টেশন প্রোগ্রাম আয়োজিত হল

Patamda: 26 এপ্রিল থেকে সিবিএসই বোর্ডের দশম শ্রেণীর পরীক্ষা শুরু হওয়ার প্রাক্কালে শনিবার সাউথ পয়েন্ট স্কুল গোবরঘুসি পটমদাতে দশম শ্রেণীর পরীক্ষার্থীদের জন্য একটি আশির্বাদ সহ ক্যারিয়ার ওরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত শ্রীমন ক্লাসের প্রতিষ্ঠাতা ত্রিগুণ নারায়ণ বলেন, এই বিদ্যালয়টি তার ছাত্রদের জন্য কতটা চিন্তা করে তা স্কুলের এই কার্যকলাপের মাধ্যমে প্রকাশ পাচ্ছে। ছাত্রদের উজ্জ্বল ভবিষ্যতের প্রস্তুতির জন্য বেদান্তের মত উৎকৃষ্ট প্রশিক্ষণ সংস্থাকে ডাকা হয়েছে, এটা ব্যবস্থাপনার উন্নত চিন্তাভাবনার উদাহরণ। তিনি বলেন যে করোনা মহামারীতে শিক্ষার সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে কারণ অনলাইন ক্লাস কখনো সঠিক বিকল্প হতে পারে না, তাও এমন পরিবেশে যখন মোবাইল আত্মঘাতী হাতিয়ারে পরিণত হয়েছে। এতে উন্নতির চেয়ে অবনতির সুযোগ অনেক বেশি কারণ এই বয়সে যথেষ্ঠ জ্ঞান থাকে না। সরকারী বিভাগ এবং পাবলিক সেক্টরের সমস্ত প্রতিযোগিতামূলক পরীক্ষায় শুধুমাত্র 6 থেকে 12 শ্রেণী পর্যন্ত প্রশ্ন করা হয়। কেউ যদি 6 থেকে 10 সঠিকভাবে পড়াশোনা করে তাহলে তার সফলতা নিশ্চিত। তিনি প্রতিযোগীতামূলক পরীক্ষার প্রস্তুতিতে বিদ্যালয়কে সহযোগিতা করার আশ্বাস দেন। তিনি বলেন, সনাতনী সংস্কৃতি অনুসরণ করে বিদ্যালয়ে যে অনুষ্ঠানই হয়েছে তা প্রশংসনীয়। আমাদের পূর্বপুরুষদের চিন্তাধারাকে এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। আমরা আপনার সাথে আছি এবং সহযোগিতা করতে প্রস্তুত থাকব।

বিশেষ অতিথি হিসেবে বেদান্ত ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা রবিশেক কুমার বলেন, এখানে শিক্ষার্থীদের জন্য একটি সমন্বিত কোর্স চালু করার পরিকল্পনা রয়েছে। আমরা যদি দুই বছর সময় দিই, তবে সাউথ পয়েন্ট স্কুলে প্লাস টু করেই আমরা আমাদের লক্ষ্য অর্জন করতে পারব। এ জন্য অভিভাবকদের সহযোগিতা ও সম্মতি খুবই জরুরি। ছাত্র-ছাত্রীদের বলেন যে এই দুই বছর ক্যারিয়ারের জন্য খুবই গুরুত্বপূর্ণ, এটি নির্মাণের জন্য এখানে সব সুযোগ-সুবিধা দেওয়া হবে। সুপার 30-এর আনন্দ কুমারও আপনাকে গাইড করতে এখানে আসবেন।

বীরবল মহারাজ ট্রাস্টের চেয়ারম্যান শিবপ্রকাশ শর্মা বলেছেন যে আশীর্বাদ সমারোহ আয়োজনের উদ্দেশ্য হল আমরা আমাদের বাচ্চাদের পরামর্শ দিই এবং তাদের আরও ভাল ফলাফলের আশায় বিদায় করি। তিনি বলেন যে স্কুলটি এই বছর প্লাস টু-এর জন্য অনুমোদন পেয়েছে এবং ছাত্ররা দশম শ্রেণির পরীক্ষায় আরও ভাল ফলাফলের সাথে এখানে প্লাস টু পড়াশোনা করুক এবং তার ক্যারিয়ার গড়ে তুলুক। তিনি এখানে টপারদের জন্য বৃত্তিসহ অনেক আকর্ষণীয় পুরস্কার ঘোষণা করেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরুণ কুমার সিং বলেন, শিশুদের মধ্যে নৈতিক মূল্যবোধ হারিয়ে যাচ্ছে। ভবিষ্যতে যদি কোনো শিশু ডাক্তার হয়, তাহলে শুধু অর্থ উপার্জনই নয়, সেবার মানসিকতাও গড়ে তুলতে হবে।
1 জুন থেকে 11 শ্রেণীর ক্লাস শুরু হবে। এর পাশাপাশি কোচিং ক্লাসের মাধ্যমে মেডিকেল ও ইঞ্জিনিয়ারিং এন্ট্রান্স পরীক্ষার প্রস্তুতিও নেওয়া হবে। তিনি জানান, এখানে শহর ও গ্রামীণ মিলিয়ে ১৬৩ জন শিক্ষার্থী দশম শ্রেণীর পরীক্ষা দেবে। গ্রামাঞ্চলের ছেলেমেয়েদের কাছ থেকেই ভালো ফল আশা করা যায়। পটমদার চুড়দা গ্রামের চায়না গরাই প্রি টেস্ট পরীক্ষায় শীর্ষে রয়েছে। স্কুলের পরিচালক শিবম শর্মা, প্রধান শিক্ষক অরুণ কুমার সিং, সরোজ দেবী শর্মা, এসবিএম এর প্রিন্সিপাল আর কে যাদব, সুস্মিতা সেন, শিল্পী কুমারী, সুনিতা মিশ্র, কাঞ্চন দাস, অঙ্কিত কুমার এবং সন্দীপ মল্লিক অনুষ্ঠানের সফল পরিচালনায় প্রশংসনীয় অবদান রাখেন। এসময় শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। অনুষ্ঠানের শুরুতে অতিথি ও অভিভাবকদের হাতে বৃক্ষরোপণ করা হয়, এর আগে হবন অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

Spread the love