জলে ডুবে মৃত সেনাবাহিনীতে নিয়োগের জন্য প্রস্তুতিরত যুবক

জলে ডুবে মৃত সেনাবাহিনীতে নিয়োগের জন্য প্রস্তুতিরত যুবক

Jamshedpur : শুক্রবার ডিমনা লেকে ডুবে মারা যায় মানগো, শঙ্কোসাই এক নম্বর রোড রামনগরের বাসিন্দা আদর্শ কুমার (24) সে সেনাবাহিনীতে নিয়োগের প্রস্তুতি নিচ্ছিল। সে এবং তার পাঁচ বন্ধুরা মিলে ডিমনা লেকে স্নান করতে গিয়েছিল। আদর্শ সাঁতার জানত না, তাই সে লেকের পাড়েই থেকে যায়। অন্য বন্ধুরা লেকের মাঝখানে সাঁতার কাটতে চলে যায়। কিন্তু তারা ফিরে এসে সেখানে আদর্শের চপ্পল ও জামাকাপড় দেখতে পেলেও তাকে সেখানে দেখতে পে না। সে লেকের পাড়েই স্নান করছিল এবং সে যে ডুবে গেছে তা বুঝতে তাদের বেশি সময় লাগেনি। তবুও তার দুই বন্ধু লেকে তাকে খুঁজতে শুরু করে, আর দুই বন্ধু বাইকে করে তাকে খুঁজতে খুঁজতে শঙ্কোসাই পৌঁছে যায়। সেখানে তারা আদর্শের ডুবে যাওয়ার বিষয়ে সন্দেহ প্রকাশ করে এবং তার পরিবারসহ অন্যদের বিষয়টি জানায়। খবর পাওয়ার সাথে সাথে আদর্শকে খুঁজে বের করার সাথে সাথে তার পরিবারের সদস্যরা ডিমনা লেকে পৌঁছান এবং অনেক চেষ্টার পর বেলা দেড়টার দিকে তার দেহ লেক থেকে বের করে।
আদর্শের বন্ধুরা জানান, সে সেনাবাহিনীতে নিয়োগের প্রস্তুতি নিচ্ছিল এবং এ জন্য সে প্রতিদিন নিয়মিত দৌড়াতে ডিমনা লেকের দিকে যেত। এটা তার দৈনন্দিন রুটিনের অংশ ছিল। শুক্রবারও একই ঘটনা ঘটেছে। দৌড়ানোর পর তারা শঙ্কোসাইয়ে তাদের বাড়িতে ফেরার পর ক্রিকেট খেলে তারপর স্নান করতে যাবার পরিকল্পনা করা হয়। এরপর তারা সবাই আবার ডিমনা লেকে যায় এবং যেখানে এই দুর্ঘটনা ঘটে।
ঘটনাটি বোড়াম থানা এলাকার, তাই খবর পেয়ে বোড়াম থানার এসআই সতীশ কুমার প্রথমে ডিমনা লেক তারপরে এমজিএম হাসপাতালে পৌঁছান। কারণ লেক থেকে মৃতদেহ বের হওয়ার পর লোকজন সোজা এমজিএম হাসপাতালে নিয়ে যায়। কিন্তু হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। শনিবার তার মৃতদেহের ময়নাতদন্ত করা হবে। পরিবারের সদস্যরা জানিয়েছেন, সে সেনাবাহিনীতে নিয়োগের প্রস্তুতি নিচ্ছিল, পাশাপাশি শঙ্কোসাইতে কাঠমিস্ত্রির কাজ করত। তার একটি দোকানও ছিল 3 নম্বর রোডে।

Spread the love