ডাঃ সাহির পালকে পূর্ব সিংভূম জেলার সিভিল সার্জনের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে

ডাঃ সাহির পালকে পূর্ব সিংভূম জেলার সিভিল সার্জনের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে

Jamshedpur : ডাঃ সাহির পালকে পূর্ব সিংভূম জেলার নতুন সিভিল সার্জন নিযুক্ত করা হয়েছে। এ প্রসঙ্গে শুক্রবার ডিসি বিজয়া যাদবের দেওয়া এক চিঠিতে বলা হয়েছে, ইনচার্জ সিভিল সার্জন ডাঃ এ কে লালকে সরকার বরখাস্ত করেছে। তাই, স্থানীয় ব্যবস্থার অধীনে, অতিরিক্ত চিফ মেডিকেল অফিসার ডাঃ সাহির পালকে নির্দেশ দেওয়া হয় যে তিনি তার দায়িত্বের পাশাপাশি সিভিল সার্জারি কাম চিফ মেডিকেল অফিসারের অতিরিক্ত দায়িত্বে থাকবেন। এই চিঠির অনুলিপি সরকারের যুগ্ম সচিবের কাছে পাঠানো হয়েছে। নির্দেশনা পেয়ে সাহির পাল দায়িত্ব নিয়েছেন ডা. সিভিল সার্জন অফিসে পৌঁছে তিনি কাজ শুরু করেছেন।

ডাঃ সাহির পাল পোলিও নির্মূলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন
ডাঃ সাহির পাল বর্তমানে জেলার এসিএমও। সিভিল সার্জনের অনুপস্থিতিতে তিনি দায়িত্ব পালন করছেন। তাই এই পদে তার খুব একটা অসুবিধা হবে না। এর আগে পোলিও নির্মূলের মতো কর্মসূচিতেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তাছাড়া তিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও ইউনিসেফেও দায়িত্ব পালন করেছেন ,করোনা মহামারীতেও তিনি গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

সিএস পদে চার পদাধিকারীর নাম
এখানে জেলার সিভিল সার্জন পদের জন্য চার পদাধিকারীর নাম এখনও প্রতিদ্বন্দ্বিতায় রয়েছে। এতে জেলা আরসিএইচ অফিসার ডাঃ জুঝার মাঞ্জি, সরাইকেলা-খারসাওয়া জেলা কুষ্ঠরোগ প্রতিরোধ আধিকারিক ডাঃ বীণা সিং এবং মহাত্মা গান্ধী মেমোরিয়াল (এমজিএম) মেডিকেল কলেজ হাসপাতালের ডেপুটি সুপারিনটেনডেন্ট ডাঃ নকুল প্রসাদ চৌধুরীর নাম সিভিল সার্জনের দৌড়ে রয়েছে। এখন স্থায়ী সিভিল সার্জনের চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে বিভাগকে।

Spread the love