হিন্দু নববর্ষ উপলক্ষে হিন্দু উৎসব সমিতির শোভাযাত্রা

হিন্দু নববর্ষ উপলক্ষে হিন্দু উৎসব সমিতির শোভাযাত্রা

ডিমনা চক থেকে নাচ-গান করতে করতে আমবাগান মাঠে পৌঁছেন ভক্তরা
রাজনৈতিক দলাদলির দূরত্ত্ব ভুলে বহু দলের লোক যোগ দেন শোভাযাত্রায়

Jamshedpur : শুক্রবার হিন্দু নববর্ষ উপলক্ষে হিন্দু উৎসব সমিতি ডিমনা চক থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে, যাতে বহু ভক্ত অংশ নেন। শোভাযাত্রাটি পূজা পাঠের মাধ্যমে শুরু হয়, যাতে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী বান্না গুপ্তা, বিজেপি নেতা রামবাবু তিওয়ারি, কংগ্রেস নেতা মুন্না শর্মা প্রমুখ। মিছিলে রাজনৈতিক দলগুলো দলাদলির দূরত্ত্ব ভুলে একসাথে যোগ দেয়।
পুজো শেষে শোভাযাত্রায় পতাকা হাতে জয় শ্রী রাম স্লোগানে পায়ে হেঁটে সাকচি আমবাগান অভিমুখে যাত্রা করে। ভক্তদের স্বাগত জানাতে একটি ক্যাম্প লাগানো হয়েছিল এবং পথচারীদের যাতে কোনও সমস্যা না হয় সেজন্য পানীয় জল ও শরবতের ব্যবস্থা করা হয়েছিল। মিছিলে বহু সংখ্যায় মহিলারাও অংশ নেন। বড় বড় গাড়িতে লাউডস্পিকার বাজিয়ে যুবকেরা নৃত্য করতে করতে এগিয়ে যাচ্ছিল। মিছিলে শামিল প্রত্যেকের গলায় গেরুয়া গামছা এবং হাতে গেরুয়া পতাকা। মিছিলটি এমজিএম মাঠ থেকে শুরু হয়ে ডিমনা চক, মানগো চক, মানগো বাসস্ট্যান্ড, সাকচি রামলীলা ময়দান, বেঙ্গল ক্লাব হয়ে সাকচি গোলচত্বর হয়ে আমবাগান মাঠে পৌঁছায়।পাঁচ কিলোমিটার পথ পেরোতে তিন ঘণ্টা লেগেছে।
অনেক জায়গায় স্টান্ট করতে গিয়ে বাইকাররা পড়ে যায়, সাইলেন্সার খোলা বিকট আওয়াজ যুক্ত বাইক নিয়ে স্টান্ট করতে গিয়ে কিছু যুবক
মুন্সি মহল্লার কাছেপড়ে যায়। সেখানে নিযুক্ত RAF জওয়ানরা তাদেরকে আহত হবার থেকে বাঁচান।
মিছিলের ভিড়ে আটকে মমতা বাহন
ডিমনা চকের কাছে মিছিলের ভিড়ে আটকে যায় মমতা বাহন। গাড়িটি গর্ভবতীকে নিয়ে হাসপাতালে যাচ্ছিল। অনেক অনুনয়-বিনয়ের পর ওপাশ থেকে পুলিশ সদস্যরা রাস্তা তৈরি করে গাড়িটি বের করে দেয়।

Spread the love