ঘাটশিলা কলেজে জাল ভর্তির অভিযোগে কলেজ কর্মচারী গ্রেফতার

ঘাটশিলা কলেজে জাল ভর্তির অভিযোগে কলেজ কর্মচারী গ্রেফতার

-অভিযুক্ত কর্মচারী ও শিক্ষিকাকে আটক করেছে পুলিশ
-কলেজ ম্যানেজমেন্ট তাৎক্ষণিকভাবে গোবিন্দ প্রসাদকে বরখাস্ত করেছে

Ghatshila : শনিবার ঘাটশিলা কলেজের অস্থায়ী কর্মচারী গোবিন্দ প্রসাদ এবং এক শিক্ষিকাকে জাল ভর্তির অভিযোগে গ্রেপ্তার করেছে পুলিশ।
প্রায় 35-40 জন শিক্ষার্থীর কাছ থেকে প্রতারণার ঘটনা প্রকাশ্যে আসে। শনিবার অভিভাবকদের মধ্যে বিষয়টি প্রাকাশ্যে এলে উত্তেজনার সৃষ্টি হয়। এ বিষয়ে থানায় দিনভর প্রতারিত শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা বিরোধ প্রদর্শন করে হাঙ্গামা করেন। আইপিএস প্রশিক্ষণার্থী প্রবীণ পুষ্কর অভিযুক্ত কর্মচারী এবং একজন শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। অভিযুক্ত কর্মচারী ও শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। শিক্ষার্থীরা বলে যে ঘাটশিলা মহাবিদ্যালয়ের অস্থায়ী কর্মচারী গোবিন্দ প্রসাদ 2021-23 সেশনে ভর্তি ও নিবন্ধনের নামে 1500 থেকে 2000 পর্যন্ত প্রায় 35-40 জন শিক্ষার্থীদের কাছ থেকে প্রতারণা করে নিয়ে নিয়েছে। এর মধ্যে দুই শিক্ষার্থীকে জাল রশিদও দেওয়া হয়েছে। ছাত্ররা জানায় ঘাটশিলা রঙ্কিনী মন্দিরের সামনে একজন কলা বিষয়ের শিক্ষিকা থাকেন যিনি অনেক ছাত্রকে গোবিন্দের কাছ থেকে কলেজে ভর্তির জন্য যোগাযোগ করতে বলেন। অভিযুক্তরা সব ছাত্রদের কাছ থেকে আসল প্রমাণপত্র ও অন্যান্য কাগজ নিয়ে নিয়েছিল। আশ্চর্যজনকভাবে কয়েক জন শিক্ষার্থী কলেজে ক্লাসও করেছে। যখন শনিবার থেকে আরম্ভ হওয়া একাদশ শ্রেণীর পরীক্ষার প্রবেশপত্র নিতে শিক্ষার্থীরা শুক্রবার কলেজে পৌঁছালে জানতে পারে যে কলেজে তাদের ভর্তি হয়নি এবং তাদের একটি ভুয়া রোল নম্বর দেওয়া হয়েছে যা কলেজ রেজিস্টারে নেই। শুধু তাই নয়, অনেক শিক্ষার্থীকে জাল পদ্ধতিতে পরিচয়পত্রও দেওয়া হয়েছে। অন্যদিকে এ প্রসঙ্গে কলেজের অধ্যক্ষ আর কে চৌধুরী বলেন, গোবিন্দ প্রসাদ অস্থায়ীভাবে ইন্টারমিডিয়েট বিভাগে চাকরি করতেন। বিষয়টি জানাজানি হলে শনিবার কলেজে বৈঠকের পর ওই কর্মচারীকে তাৎক্ষণিকভাবে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

অধ্যক্ষ বলেন কলেজে এমন ঘটনা এই প্রথম। গোবিন্দ প্রসাদ কলেজের জাল সিল, স্বাক্ষর ইত্যাদিও তৈরি করেছিলেন, যা তিনি নিজে ব্যবহার করতেন। এ বিষয়ে শিক্ষার্থীদের বোঝা উচিত ছিল যে কলেজে ভর্তির জন্য মেধাতালিকা বের হয়, এরপর অনেক প্রক্রিয়া হয়, তারপরও কেন তারা তা জানার চেষ্টা করেনি।

Spread the love