500 ব্যাক্তি ধারণক্ষমতার অডিটোরিয়াম ও বিজ্ঞান ভবন নির্মিত হবে

500 ব্যাক্তি ধারণক্ষমতার অডিটোরিয়াম ও বিজ্ঞান ভবন নির্মিত হবে

-ঘাটশিলা কলেজে অধ্যক্ষের সভাপতিত্বে ভবন নির্মাণ কমিটির সভাতে নেওয়া সিদ্ধান্তে সবাই সন্তুষ্ট।

Ghatshila : ঘাটশিলা কলেজের অধ্যক্ষ ডঃ আর কে চৌধুরীর সভাপতিত্বে অধ্যক্ষের কক্ষে ভবন নির্মাণ কমিটির সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় কলেজের পুরোনো জরাজীর্ণ বিজ্ঞান ভবনটি ভেঙ্গে 500 জন ছাত্রছাত্রীর জন্য জি+4 বিজ্ঞান ভবন, দোতলা প্রশাসনিক ভবন ও অডিটোরিয়াম নির্মাণের জন্য কোলহান বিশ্ববিদ্যালয় থেকে ডিপিআর তৈরির অনুমোদন পাওয়ায় উপস্থিত সবাই আনন্দ প্রকাশ করেন। ঝাড়খন্ড স্টেট বিল্ডিং কনস্ট্রাকশন কর্পোরেশন লিমিটেড, রাঁচির অধীনে তালিকাভুক্ত আর্কিটেক্টদের সাথে ডিপিআরের জন্য যোগাযোগ করা হয়েছিল এবং সময়সীমার মধ্যে প্রতিবেদন জমা দেওয়া আর্কিটেক্টদের আমন্ত্রণ জানিয়ে সাইটটিও পরিদর্শন করা হয়েছিল। আর্কিটেক্টকে 15 দিনের মধ্যে খসড়া জমা দিতে বলা হয়েছে। যাতে এতে প্রয়োজনীয় সংশোধন করা যায়।
অধ্যক্ষ ডঃ আর কে চৌধুরী জানান, বিজ্ঞান ভবনে চার তলা থাকবে। যেখানে আলাদা ফ্লোরে পদার্থবিদ্যা, রসায়ন, উদ্ভিদবিদ্যা ও প্রাণিবিদ্যা বিভাগ থাকবে। সমস্ত বিভাগে 4 টি শ্রেণী কক্ষ, স্টাফ রুম, পরীক্ষাগার এবং পুরুষ ও মহিলা শিক্ষার্থীদের জন্য পৃথক বাথরুম থাকবে। সিঁড়ির পাশাপাশি উপরে ওঠার জন্য লিফটের ব্যবস্থাও থাকবে। তিনি বলেন, গ্রামীণ এলাকার এই কলেজে বিজ্ঞান ভবন নির্মাণ হলে শিক্ষার্থীদের বিজ্ঞান অধ্যয়নের প্রতি বিশেষ ঝোঁক থাকবে। ভবিষ্যতে বিজ্ঞানে স্নাতকোত্তর অধ্যয়ন করার সম্ভাবনাও থাকবে। এর পাশাপাশি প্রশাসনিক ভবনে প্রিন্সিপাল কক্ষ, হিসাব বিভাগ, পরীক্ষা বিভাগ, আইকিউএসি, রুসা, কল্যাণ বিভাগ ইত্যাদি অফিস করা হবে বলেও জানান তিনি। অডিটোরিয়ামে 500 শিক্ষার্থীর বসার ব্যবস্থা থাকবে। এটি সমাপ্ত হলে, বড় জাতীয়-আন্তর্জাতিক স্তরের সেমিনার, কর্মশালা, লেকচার সিরিজ আয়োজন করা খুব সহজ হবে। বিভাগীয় পর্যায়েও কর্মসূচি গ্রহণযোগ্য করা হবে।
বৈঠকে ডক্টর পি কে গুপ্তা, ডাঃ নরেশ কুমার, ডাঃ এস কে সিং, ডাঃ দিলচাঁদ রাম, ডাঃ সন্দীপ চন্দ্র, প্রফেসর ইন্দল পাসওয়ান, ডাঃ রবি রঞ্জন কুমার, ডাঃ এস পি সিং, প্রফেসর মহেশ্বর প্রামাণিক, ডাঃ কুমার বিশাল , অধ্যাপক মো. সাজ্জাদ, চন্দনা মুখার্জি, মণীন্দ্র মার্ডি, হীরালাল শীট প্রধানত উপস্থিত ছিলেন।

Spread the love