বীর শহীদ গণেশ হাঁসদা ফেলোশিপ 2022 প্রাথমিক প্রবেশিকা পরীক্ষা 31শে জুলাই

বীর শহীদ গণেশ হাঁসদা ফেলোশিপ 2022 প্রাথমিক প্রবেশিকা পরীক্ষা 31শে জুলাই

জেসি উচ্চ বিদ্যালয় ঘাটশিলায় পরীক্ষা অনুষ্ঠিত হবে, কৃতকার্য ছাত্ররা 7 আগস্ট সাক্ষাৎকারে অংশগ্রহণ করতে পারবে

Jamshedpur: বীর শহীদ গণেশ হাঁসদা ফেলোশিপের তৃতীয় বছর 2022-এর প্রাথমিক প্রবেশিকা পরীক্ষা 31 জুলাই, 2022 রবিবার জেসি হাই স্কুল ঘাটশিলায় অনুষ্ঠিত হবে। বহরাগোড়া, চাকুলিয়া, ধলভূমগড়, ঘাটশিলা, মুসাবনি, ডুমরিয়া এবং গুড়াবান্ধা ব্লকের ঘাটশিলা মহকুমার বিভিন্ন সরকারি স্কুল থেকে এই বছর দশম পরীক্ষায় উত্তীর্ণ প্রায় 42 জন ছাত্র-ছাত্রী ফেলোশিপের জন্য আবেদন করেছিল। প্রাথমিক প্রবেশিকা পরীক্ষা দুটি শিফটে অনুষ্ঠিত হবে। সকাল 10টা থেকে দুপুর 12টা পর্যন্ত প্রথম শিফটে ছেলে মেয়েরা বিজ্ঞান, সামাজিক বিজ্ঞান, গণিত, হিন্দি, ইংরেজি, সাধারণ জ্ঞানের বস্তুনিষ্ঠ পরীক্ষায় এবং দ্বিতীয় শিফটে দুপুর 1টা থেকে 3টা পর্যন্ত সাধারণ জ্ঞানের ওপর ভিত্তি করে লিখিত পরীক্ষায় অংশ নেবে এবং ব্যক্তিত্ব মনোবিজ্ঞান পরীক্ষায় অংশ নেবে।
প্রাথমিক প্রবেশিকা পরীক্ষায় সফল ছাত্র ছাত্রীরা 07 আগস্ট 2022 তারিখে অনুষ্ঠিত ইন্টারভিউ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। ফেলোশিপ পরীক্ষা এবং ছাত্র-ছাত্রীদের পারিবারিক অর্থনৈতিক সামাজিক প্রেক্ষাপট বিশ্লেষণের মাধ্যমে চূড়ান্তভাবে পাঁচজন ছাত্র-ছাত্রীদের নির্বাচন করা হবে। যারা ইন্টার থেকে স্নাতক পর্যন্ত পড়াশুনা করছেন তাদের প্রতিনিয়ত সমর্থন ও গাইড করার জন্য প্রতিষ্ঠানের প্রচেষ্টা থাকবে, যাতে সুবিধাবঞ্চিত ব্যাকগ্রাউন্ড থেকে আসা মেধাবী ছাত্র ছাত্রীরা তাদের স্বপ্ন পূরণের জন্য নিরবচ্ছিন্ন প্রচেষ্টা চালিয়ে যেতে পারে।

শহীদ গণেশ হাঁসদা লাইব্রেরি পরিচালনা
গালওয়ান বীর শহীদ গণেশ হাঁসদা এবং দেশের নামে অমর শাহাদাত বরণকারী সকল বীর শহীদদের অমর উত্তরাধিকারে শিশু ও যুবকদের উদ্বুদ্ধ করতে অনন্য সামাজিক উদ্যোগ, সামাজিক সংগঠন কর্তৃক পরিচালিত বীর শহীদ গণেশ হাঁসদা ফেলোশিপ ও বীর শহীদ গণেশ হাঁসদা পাঠাগার। নিশ্চয় ফাউন্ডেশন দ্বারা পরিচালিত হয়। ক্যাম্পেইনের মাধ্যমে বর্তমানে 11 জন ছাত্র ছাত্রী লেখাপড়া করছে।

Spread the love