শ্রাবণের প্রথম সোমবারীতে বাবা বৈদ্যনাথ ধামে ভক্তদের ঢল নেমেছে।

শ্রাবণের প্রথম সোমবারীতে বাবা বৈদ্যনাথ ধামে ভক্তদের ঢল নেমেছে।

প্রথম সোমবারীতে ভিড়ের পরিপ্রেক্ষিতে রুট লাইনের প্রতিটি পয়েন্টে ভক্তদের সুবিধা ও নিরাপত্তার জন্য পর্যাপ্ত ব্যবস্থা।

Deoghar: রাজকীয় শ্রাবণী মেলা, 2022 সালের প্রথম সোমবার এবং মেলার পঞ্চম দিনে ভোর থেকেই মন্দির প্রাঙ্গণ ও আশপাশের এলাকা মুখরিত হয়ে উঠছে বোল বম স্লোগানে।
গেরুয়া বস্ত্র পরিহিত ভক্তদের উল্লাস থেকে পুরো বৈদ্যনাথ ধামটি শিবলোকের মতো দৃশ্যমান। শ্রাবণী মেলার প্রথম সোমবার, সকাল 03:50 মিনিটে, মন্দিরের দরজা খোলার সাথে সাথে মন্দিরের পূজা শুরু হয় এবং কাঁওয়ারিয়াদের সারি ভোরে কুমাইথায় পৌঁছেছে। রুট লাইন এই শিব ভক্তদের প্রতিধ্বনিতে অনুরণিত হয় এবং সমস্ত কাঁওয়ারিয়া সারিবদ্ধ হয়ে বাবার স্তোত্র উচ্চারণ করে অবিরাম এগিয়ে চলেছে। একই রুটে, রাত থেকেই ভক্তদের সুযোগ-সুবিধা ও নিরাপত্তা ব্যবস্থা ক্রমাগত মনিটরিং করছিলেন জেলা প্রশাসক কাম জেলা ম্যাজিস্ট্রেট মঞ্জুনাথ ভঞ্জত্রী এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা।
কুমাইথা, নন্দন পাহাড়, পরমেশ্বর দয়াল রোড, বারমাসিয়া, বিএড কলেজ, তিওয়ারি চক, শিবরাম ঝা চক, নেহেরু পার্ক হয়ে মানসিংহ ফুট ওভার ব্রিজ হয়ে বাবা মন্দিরের গর্ভগৃহে অর্ঘার মাধ্যমে জল নিবেদনের জন্য সারিবদ্ধ কাঁওয়ারিয়া। এর পাশাপাশি রুট লাইনের প্রতিটি পয়েন্টে ভক্তদের সুবিধার্থে ও নিরাপত্তার জন্য পর্যাপ্ত ব্যবস্থাও করা হয়েছে।

Spread the love