আন্তঃরাজ্য বাইক চোর চক্রের তিনজন গ্রেফতার

আন্তঃরাজ্য বাইক চোর চক্রের তিনজন গ্রেফতার

Jamshedpur : গ্রামীণ এসপি মুকেশ কুমার লুনায়াতের নির্দেশে, কোবালি, পটমদা, কমলপুর এবং বোড়াম থানার পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে আন্তঃরাজ্য বাইক চোর চক্রের 3 সদস্যকে গ্রেপ্তার করেছে। তাদের কাছ থেকে 11 টি চোরাই বাইকও উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার এসএসপি প্রভাত কুমার এসএসপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান। এসএসপি বলেন, বাইক চোর চক্রের সম্পূর্ণ কিংপিনই কে তা জানা গেছে, তাকেও শীঘ্রই গ্রেফতার করা হবে। তিনজনকে গ্রেফতার করার পর জেলায় বাইক চুরির ঘটনা কমতে পারে বলে তিনি মন্ত্যব করেন।

সুভাষ গরাই রিসিভার হিসেবে কাজ করত –
কমলপুর থানা এলাকার তিলাবানী গ্রামের সুভাষ গরাই রিসিভারের কাজ করে। তার সঙ্গে কমলপুরের চড়কপাথর গ্রামের সুবোধ কুমার মাহতো ওরফে পিন্টু মাহাতো ও বোড়ামের ভুলা গ্রামের বৃহস্পতি গরাইকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে সুবোধের নিজস্ব দোকান রয়েছে, দোকানেই বাইক রেখে বিক্রি করত সে। সবথেকে আগে পুলিশ শুধু সুভাষকেই ধরেছিল। এরপর সুভাষের দেওয়া তথ্যের ভিত্তিতে সুবোধকে তার দোকান থেকে গ্রেফতার করে পুলিশ। সেই সঙ্গে উদ্ধার করা হয়েছে 9 টি বাইকও। এর পর বৃহস্পতি গরাইকেও গ্রেফতার করা হয়।

বাইকের নম্বর ও ইঞ্জিন নম্বর বদলাতো সুভাষ ও বৃহস্পতি –
পুলিশ জানায় সুভাষ ও বৃহস্পতি একসঙ্গে বাইকের নম্বর প্লেট ও ​​ইঞ্জিন নম্বর বদলানোর কাজ করত। আর বাইকে ভুয়া নাম্বার প্লেট লাগতো তারা । তারা তিনজন তাদের চোরাকারবারের সাথে যুক্ত সদস্যদের নামও পুলিশকে বলেছে।

বাইক বিক্রি করত 5 থেকে 10 হাজার টাকায় –
তারা 5 থেকে 10 হাজার টাকায় বাইক বিক্রি করতো। কম মূল্যে বিক্রির কারনে তাদের বাইক বিক্রিও সহজে হয়ে যেত। জরুরি কাগজপত্র ছাড়াই চুরির বাইক বিক্রি করত তারা। বছরের পর বছর ধরে তারা এই কাজ করে আসছিল, কিন্তু এই প্রথম তারা পুলিশের কাছে ধরা পড়েছে।

কমলপুরের কাটিন থেকে বাইক চুরি হয় –
25 জুলাই, কমলপুর থানার অন্তর্গত বাঙ্গুরদার বাসিন্দা দীপক কুমার মাহাতো থানায় বাইক চুরির মামলা দায়ের করেছিলেন। কাটিন বাজার চক থেকে বাইকটি চুরি হয় তার। এই মামলার তদন্তে বড় সাফল্য পেয়েছে পুলিশ।

এই অভিযানে পটমদা ডিএসপি সুমিত কুমার, কমলপুর থানার ইনচার্জ বিজয় কুমার সিং, পটমদা থানার ইনচার্জ অশোক রাম, কমলপুর এসআই বিক্রান্ত কুমার উপাধ্যায়, বোড়ামের এসআই দিলীপ কুমার মাঝি প্রমুখ যুক্ত ছিলেন।

Spread the love