কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন মুন্ডার কাছে জামশেদপুর পুলিশের বিরুদ্ধে অভিযোগ করেছেন বিজেপির প্রাক্তন মণ্ডল সভাপতি বীরেন্দ্র প্রতাপ সিং

পটমদা: পটমদার প্রাক্তন সৈনিক এবং বিজেপি পটমদা মণ্ডলের প্রাক্তন সভাপতি বীরেন্দ্র প্রতাপ সিং রবিবার পটমদা বাজারে কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন মুণ্ডার সাথে দেখা করেন এবং জামশেদপুর পুলিশের বিরুদ্ধে অভিযোগ জানান। তিনি বলেন, জামশেদপুরে পুলিশি আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে, তাই পটমদা এলাকা থেকে প্রতিদিন জামশেদপুর শহরে যাওয়া কৃষক শ্রমিকসহ হাজার হাজার মানুষ আতঙ্কে রয়েছেন। মাওবাদীদের সঙ্গে জামশেদপুর পুলিশের কর্মশৈলীর তুলনা করে তিনি বলেন, আগে রাতে মাওবাদীদের প্রতি মানুষের মনে ভীতি ছিল, এখন গত কয়েক মাস ধরে জামশেদপুর পুলিশের প্রতি এলাকার জনগনের মনে সন্ত্রাস তৈরি হয়েছে। এখানকার মানুষ ঘর থেকে বের হলে গাড়ি চেকিংয়ের নামে পুলিশের বেআইনি চাঁদাবাজির শিকার না হয়ে পড়ে এমন আশঙ্কার মধ্যে যাতায়াত করেন।

পটমদার সহজ-সরল মানুষ, যারা সবজি বিক্রি করে পরিবারের জন্য 2 থেকে 5 শ টাকা এবং মজুরি করে 2 থেকে 3 শ টাকা আয় করে, হেলমেট থাকা সত্ত্বেও বিভিন্ন অজুহাত দেখিয়ে তাদের কাছ থেকে টাকা আদায় করা হচ্ছে। তিনি বলেন, জামশেদপুর পুলিশের কাছে মানবতা বলে কিছু গুন্ নেই।

কেন্দ্রীয় মন্ত্রী যখন বলেন যে হেলমেট প্রয়োজনীয়, তখন বীরেন্দ্র প্রতাপ সিং বলেন যে তিনিও এর পক্ষে কারণ হেলমেট কেবল আইন রক্ষা করে না, এটি নিজের জীবনকে সুরক্ষিত রাখার একমাত্র উপায়। স্থানীয় পুলিশ প্রশাসনের কাজের প্রশংসা করে তিনি বলেন, আইনের আওতার মধ্যে থাকা সত্ত্বেও পটমদা পুলিশ জনগণের প্রতি সহানুভূতিশীল আচরণ করে, তা না হলে এখানকার মানুষ জরুরী পরিস্থিতিতেও ঘর থেকে বের হতে অসুবিধা হবে। কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন মুন্ডার কাছে সমস্যার সমাধানের দাবি জানালে যথাযথ পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপির জেলা কার্যনির্বাহী কমিটির সদস্য শরৎ সিং সর্দার, মণ্ডল সভাপতি মন্টু চরণ দত্ত, সুভাষ মাহলি, প্রদীপ বেসরা, ইন্দ্র নারায়ণ মাহাতো, প্রাণকৃষ্ণ মাহাতো, বিমল মণ্ডল, তপন তন্তুবাই, ভৃগুরাম দাস, ওমপ্রকাশ আগরওয়াল ও রামনাথ সিং।

Spread the love