জাদুগোড়ায় বেআইনি লটারি বিক্রি হচ্ছে পুরোদমে, অনেক সম্ভ্রান্ত লোকেরাও জড়িত এই নিষিদ্ধ ব্যবসায়

জাদুগোড়া মোড়ে অবস্থিত একটি গুমটি তে লটারি বিক্রি হচ্ছে।

গালুডিহ এবং মুসাবানি থেকে প্রতিদিন জাদুগোড়া পৌঁছাচ্ছে লটারির টিকিট।

জাদুগোড়া (পূর্ব সিংভূম): নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও ঘাটশিলা মহকুমা এলাকায় বেআইনি লটারির ব্যবসা রমরমা। মহকুমায় অনেক হোয়াইট কলার এই ব্যবসার সঙ্গে যুক্ত। জাদুগোড়া থানা এলাকায়ও অনেকে অবৈধ লটারির ব্যবসা করছেন। এই প্রতারণার মাধ্যমে ধনী হওয়ার স্বপ্ন দেখিয়ে নিরীহ মানুষকে এ ব্যবসায় জড়িয়ে ফেলা হচ্ছে। বিশেষ করে গরীব মানুষদের সামান্য অংশের প্রলোভন দিয়ে ব্যবসা করা হচ্ছে। একই সময়ে, জাদুগোড়া মোডে অবস্থিত একটি গুমটি তে প্রতিদিন লক্ষাধিক টাকার লটারি বিক্রি হচ্ছে। প্রাপ্ত খবর অনুসারে পশ্চিম বাংলা থেকে গুড়বান্ধা থেকে বহরগোড়ায় লটারি আসছে। এরপর সেখান থেকে সরবরাহ করা হচ্ছে ঘাটশিলা, গালুডিহ, মুসাবনি ও জাদুগোড়ায়। কিন্তু এখনো পুলিশ এ ধরনের চক্রকে ধরতে ব্যর্থ হয়েছে। এই অবৈধ লটারি ব্যবসা বন্ধ করে এর সঙ্গে জড়িত চক্রকে ধরা পুলিশের জন্য বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়াচ্ছে।

গোপন ব্যবসা

পশ্চিমবঙ্গ হয়ে পূর্ব সিংভূম জেলার গুড়াবান্ধা, বহরাগোড়ায় লটারি সরবরাহ করা হচ্ছে। যার কারণে ক্রমেই অবৈধ লটারির আড্ডায় পরিণত হচ্ছে এই স্থানটি। এরপর ঘাটশিলা মহকুমার বিভিন্ন জায়গায় পাঠানো হচ্ছে। সূত্র জানায়, এই কেলেঙ্কারির সঙ্গে জড়িত ব্যবসায়ীরা নিজেরাই কোটিপতি হয়েছেন। যেখানে লটারি কেনেন তারা তাদের কষ্টার্জিত অর্থ হারাচ্ছেন। বিশেষ করে টেম্পো চালক, ফুটপাতের দোকানদার প্রমুখ সহজেই এসব ব্যবসায়ীর ফাঁদে পা দিচ্ছে।

ব্যবস্থা নিচ্ছে না প্রশাসন

লটারির ব্যবসা নিষিদ্ধ হলেও ব্যবসায়ীরা নির্ভীক। কারণ পুলিশ এ ধরনের মানুষের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয় না। জাদুগোড়া চক, মুসাবনি, গালুডিহ, ঘাটশিলা সহ বিভিন্ন মোড়ে লটারি বিক্রি হচ্ছে। তবে এ ব্যাপারে পুলিশ কোনো প্রকারের ব্যাবস্থা নিচ্ছে না।

Spread the love