দীঘি ভূলা হাই স্কুলে পরিচালিত হবে বোড়াম ডিগ্রি কলেজ

দীঘি ভূলা হাই স্কুলে পরিচালিত হবে বোড়াম ডিগ্রি কলেজ

বিধায়কেরা নিজ নিজ এলাকার পরিকল্পনা নিয়ে ডিসির সঙ্গে আলোচনা করেন।

Jamshedpur : পূর্ব সিংভূম জেলার চারজন জেএমএমের বিধায়ক তাদের নিজ নিজ এলাকার উন্নয়ন পরিকল্পনা এবং সমস্যা জেলা প্রশাসকের সামনে তুলে ধরেন। পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে জলের সমস্যা শীঘ্রই দূর করতে চাপাকল মেরামতের মতো অতিপ্রয়োজনীয় কাজ দ্রুত করার অনুরোধ করেন। তাঁরা প্রথমবার সার্কিট হাউসে নতুন জেলা প্রশাসক বিজয়া যাধবের সঙ্গে দেখা করেন।
এই সময় যুগসলাইয়ের বিধায়ক মঙ্গল কালিন্দী বোড়ামে প্রস্তাবিত ডিগ্রি কলেজ নির্মাণ না হওয়া পর্যন্ত পড়াশোনার বিকল্প ব্যবস্থা করার কথা বলেন। এ বিষয়ে আপাতত দীঘি-ভূলা উচ্চ বিদ্যালয় ভবনে ক্লাস শুরু করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। তিনি বোড়ামে নির্মাণাধীন কিন্তু বর্তমানে কাজ বন্ধ অবস্থায় থাকা কস্তুরবা বিদ্যালয় ভবনটি দ্রুত তৈরি করার দাবি জানান। সেই সাথে যুগসলাই, পরসুডিহ, সরজামদা, সোপোডেরা, রাহেড়গোড়া, বারিগোড়া, গাদড়া, গোবিন্দপুরের লোকেদের জন্য বর্জ্য প্লান্ট নির্মাণের দাবি জানান। গোবিন্দপুরে জল সরবরাহ প্রকল্পে অনিয়মের জন্য সাধারণ মানুষের যে সমস্যা হচ্ছে তা দূর করারও দাবি জানান তিনি।
বিধায়ক সঞ্জীব সর্দার জানিয়েছেন যে জেলা প্রশাসককে পঞ্চায়েত নির্বাচনের আগে DMFT এবং অনাবদ্ধ প্রকল্প থেকে নির্বাচিত কাজ শেষ করতে বলা হয়েছে। তিনি UCL এবং টাটা স্টিলের CSR তহবিলের ব্যয় নিয়ে প্রশ্ন তোলেন। এই দুটি কোম্পানির সিএসআর প্রকল্পের অর্থ শুধুমাত্র স্বাস্থ্য, শিক্ষা ও পানীয় জলের জন্য ব্যয় করার দাবি জানান।
বিধায়ক রামদাস সোরেন এবং সমীর মাহান্তিও জেলা প্রশাসকের সাথে তাদের নিজ নিজ এলাকার উন্নয়ন পরিকল্পনা এবং সমস্যা নিয়ে কথা বলেছেন।

ভূমি সংরক্ষণ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে
বিধায়কদের অসন্তোষের কারণে, জেলা ভূমি সংরক্ষণ আধিকারিক বিজয় বিপাকে পড়েছেন। তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন বিধায়কেরা। বিধায়কদের সুপারিশকৃত পরিকল্পনার জন্য কুজুর বিভাগীয় অনুমোদন পেতে পারেননি বলে অভিযোগ। শুধু তাই নয়, ছুটি না নিয়েও তিনি নিজের কার্যস্থলে ছিলেন না। এ বিষয়ে জেলা প্রশাসক কুজুরের কাছে স্পষ্টিকরণ চেয়েছেন।

Spread the love