পূর্ব সিংভূম জেলায় দুই এসপির পদ খালি

পূর্ব সিংভূম জেলায় দুই এসপির পদ খালি


City SP

রামনবমী উৎসবে এই অফিসারদের অভাব অনুভব করবে জেলা প্রশাসন


Rural SP

Jamshedpur:পূর্ব সিংভূম জেলা শহর ও গ্রামীণ এসপি বিহীন হয়ে পড়েছে। সিটি এসপি সুভাষ চন্দ্র জাট এবং গ্রামীণ এসপি নাথু সিং মীনা দুজনই বদলি হয়ে আলাদা জেলাতে যোগ দেবেন। পূর্ব সিংভূমে ইতিমধ্যেই দুই এসপি র পদ খালি রয়েছে।
রাম নবমী উৎসব খুবই কাছে, যা সাম্প্রদায়িক দৃষ্টিকোণ থেকে অত্যন্ত সংবেদনশীল বলে মনে করা হয়। জেলায় সিটি ও গ্রামীণ এসপির দুটি গুরুত্বপূর্ণ পদ খালি রাখা চিন্তার বিষয়। এই প্রথম এত বড় উৎসবের ঠিক আগে দুই পুলিশ অফিসারকে বদলি করা হল এবং তাদের জায়গায় কাউকে যোগদান করানো হল না।

জাটের সততাই তার পরিচয়
2015 ব্যাচের আইপিএস অফিসার সুভাষ চন্দ্র জাটকে প্রথম বার দেওঘর জেলাতে একজন স্বাধীন এসপি হিসেবে পদস্থাপন করা হয়েছে। এর আগে, তিনি দুই বছর নয় মাস ছয় দিন পূর্ব সিংভূমের গ্রামীণ এসপি রূপে কাজ করেছেন। 29 জুন 2019 তারিখে তাকে সিটি এসপি করা হয়। তিনি একজন সৎ পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচিত। জেলার প্রায় সব মামলার সমাধানে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করলেও বিষ্টুপুরে ব্যবসায়ীর কাছ থেকে 32 লাখ টাকার ছিনতাইয়ের সূত্র পেয়েও অপরাধীদের ধরতে না পারা তাঁর বিফলতা হিসেবে দেখা হবে।

মীনা মাওবাদীদের ঘাম ছুটিয়ে দিয়েছিলেন
2017 ব্যাচের আইপিএস অফিসার নাথু সিং মীনাকে গোড্ডার এসপি করা হয়েছে। স্বতন্ত্র এসপি হিসেবে এটাই তার প্রথম পোস্টিং। পূর্ব সিংভূম জেলার গ্রামীণ এসপি হওয়ার আগে নাথু সিং মীনা পশ্চিম সিংভূমের এএসপি ছিলেন। তার ভূমিকা ছিল নকশাল এলাকায় কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে নকশালদের কাছে পৌঁছানো। 20 অক্টোবর 2021-এ তাকে গ্রামীণ এসপি করা হয়েছিল। শীর্ষস্থানীয় মাওবাদীদের না ধরতে পারার আফসোস থাকবে তার।

Spread the love