নরসিংহ স্টিল কোম্পানির চুল্লিতে কার্বন মনোক্সাইড গ্যাস লিক, সাত শ্রমিক অজ্ঞান হয়ে পড়ে

নরসিংহ স্টিল কোম্পানির চুল্লিতে কার্বন মনোক্সাইড গ্যাস লিক, সাত শ্রমিক অজ্ঞান হয়ে পড়ে

কোম্পানিটি সরাইকেলা-খরসাওয়া জেলার চৌকা থানা এলাকার খুঁটির কাছে অবস্থিত।

Chandil: বুধবার চৌকা-কান্ড্রা সড়কের খুঁটির কাছে নরসিং স্টিল কোম্পানির চুল্লিতে কার্বন মনোক্সাইড গ্যাস লিক হয়ে সাত শ্রমিক অজ্ঞান হয়ে যায়। এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। তিনজনকেই জামশেদপুরের টিএমএইচে ভর্তি করা হয়েছে। তিন শ্রমিকের মধ্যে দুজন বিহারের গয়া ও বেগুসরাই জেলার বাসিন্দা।
আহত শ্রমিকের স্বজন ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সন্ধ্যা 6 টায় সব শ্রমিক চুল্লির ওপরের অংশ মেরামত করছিলেন। তখন কার্বন মনোক্সাইড গ্যাস বেরিয়ে আসে। কিছু শ্রমিকের অবস্থা গুরুতর হতে শুরু করে। সবাইকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। তিনজন শ্রমিকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের জামশেদপুরে নিয়ে আসতে হয়েছে। গুরুতর শ্রমিকদের মধ্যে রয়েছেন সরাইকেলা বারেদার অঙ্গদ সিং (21), বিহারের গয়া জেলার ইমামগঞ্জের অর্জুন প্রসাদ (56) এবং বেগুসরাইয়ের মিথিলেশ কুমার (27)৷ এখানে খবর পেয়ে চৌকা পুলিশ নরসিং স্টিল কোম্পানিতে পৌঁছে বিষয়টি তদন্ত করে। প্রশাসনিক কর্মকর্তা ও ব্যবস্থাপনার কারিগরি দল এখনো কারখানায় আছে। তারা গ্যাস লিক হওয়ার কারণ জানার চেষ্টা করছেন।

মেরামতের সময় গ্যাস লিক হয়েছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে
কোম্পানির এইচআর যোগেশ প্রধান বলেন, চুল্লিতে মেরামতের সময় কার্বন মনোক্সাইড গ্যাস লিক হওয়ার কারণে কিছু শ্রমিক কিছুটা অজ্ঞান হয়ে পড়েছিলেন। একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসা শেষে চার শ্রমিককে ছেড়ে দেওয়া হয়, যারা সন্ধ্যায় কোম্পানিতে আসেন। একই সময়ে, তিন শ্রমিককে টিএমএইচে ভর্তি করা হয়েছে, যেখানে তাদের অবস্থা সম্পূর্ণ ভালো। বৃহস্পতিবার তিন শ্রমিককে টিএমএইচ থেকে ছেড়ে দেওয়া হবে। কোম্পানির ব্যবস্থাপনা কর্তৃপক্ষ ঘটনার তথ্য নিচ্ছে এবং তার পর্যায় থেকে তদন্ত করছে।

Spread the love