জোড়া তে ইন্টারনেট পরিষেবা বন্ধ, 144 ধারা জারি

জোড়া তে ইন্টারনেট পরিষেবা বন্ধ, 144 ধারা জারি

মন্দিরে পতাকা লাগানো নিয়ে হাঙ্গামার পর দুই পক্ষের মধ্যে বিবাদের জেরে পাথরবাজি, পুলিশের লাঠিচার্জ।
শহরের সব স্কুল-কলেজ, ব্যাংক বন্ধ রাস্তাঘাট জনশূন্য।
সোমবার পাথরের আঘাতে আহত হয়েছেন বহু মানুষ, ক্ষতিগ্রস্ত বহু যানবাহন।

Barbil : সোমবার বিকেলে জোড়া শহরের 4 নম্বর ওয়ার্ডে মন্দিরে পতাকা লাগানোকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে বিবাদের পর সতর্কতা হিসেবে 144 ধারা জারি করেছে পুলিশ প্রশাসন। বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবাও। শহরে 14 প্লাটুন বাহিনী মোতায়েন করে, কেন্দুঝার এসপি নিজে পুলিশ অফিসারদের সাথে ক্যাম্পিং করছেন।
সোমবারের ঘটনার পর সোমবার সন্ধ্যা ৬টা থেকে মঙ্গলবার সকাল 10 টা পর্যন্ত নগরীতে 144 ধারা জারি করে প্রশাসন। দোকান-বাজার বন্ধের কথাও জানানো হয় মাইকে। এখানে মঙ্গলবার সকালের পরিস্থিতির পরিপ্রেক্ষিতে আবার বুধবার সকাল 10 টা পর্যন্ত বাড়ানো হয়।

বুধবার রাত পর্যন্ত ইন্টারনেট পরিষেবা স্থগিত, কেন্দুঝাড়ের এসপি মিত্রভানু মহাপাত্র বলেছেন যে বুধবার রাত পর্যন্ত নেট পরিষেবা বন্ধ থাকবে। পুরো শহরজুড়ে তল্লাশি চালাচ্ছে পুলিশ। কাউকে কোথাও যেতে দেওয়া হচ্ছে না। শহরের সব স্কুল, কলেজ ও ব্যাঙ্কও বন্ধ ছিল। শহরের সব রাস্তাঘাট জনশূন্য হয়ে পড়ে। স্টেট ব্যাঙ্কের কাছে মন্দিরের সামনে তাঁবুতে বসেছিল পুলিশ।
জানা যায়, মন্দিরে পতাকা স্থাপনকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে বিরোধের জের ধরে সোমবার বিকেলে নগরীর ৪নং ওয়ার্ডে হাতাহাতির ঘটনা ঘটে। উভয় পক্ষ থেকে একে অপরের দিকে পাথর ছোড়া হয় এবং কাঁচের বোতল নিক্ষেপ করা হয়, এতে বহু মানুষ আহত হয় এবং বহু যানবাহনও ক্ষতিগ্রস্ত হয়। পরে পুলিশ বাতাসে গুলি ও লাঠিচার্জ করে উত্তেজিত জনতাকে নিয়ন্ত্রণ করে।

Spread the love