15 এপ্রিল থেকে বেঙ্গল ক্লাবের শতবর্ষ উৎসব, মুখ্যমন্ত্রী শামিল হবেন উৎসবে

15 এপ্রিল থেকে বেঙ্গল ক্লাবের শতবর্ষ উৎসব, মুখ্যমন্ত্রী শামিল হবেন উৎসবে

Jamshedpur : শহরের প্রমুখ বাঙালি সংগঠন, দ্য বেঙ্গল ক্লাব, জামশেদপুর তার শতবর্ষ উদযাপন করছে। এ জন্য মঙ্গলবার বেঙ্গল ক্লাব সভাগারে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। যার মূল উদ্দেশ্য ছিল দি বেঙ্গল ক্লাবের শতবর্ষ উদযাপনের সূচনা ঘোষণা করা। বেঙ্গল ক্লাব একটি সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, 1923 সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এই বছর 2022 তার শতবর্ষ বর্ষ উদযাপন করতে যাচ্ছে। শতবর্ষ উদযাপনে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি সারা বছর ধরে সংগীত উৎসব, ক্রীড়া প্রতিযোগিতা, নৃত্য ও নাটক ইত্যাদির আয়োজন করা হবে। এটি উদ্বোধন করা হবে 15 এপ্রিল 2022, বাংলা নববর্ষ পয়লা বৈশাখের দিন সকাল 11 টায়। অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে দ্য বেঙ্গল ক্লাব অডিটোরিয়ামে, সাকচি, জামশেদপুরে। শতবর্ষ উদযাপনের উদ্বোধন উপলক্ষে নবনির্মিত ক্লাব হাউস কমপ্লেক্স এবং প্রথম তলায় নবনির্মিত ব্যাঙ্কুয়েট হলেরও উদ্বোধন করা হবে। এ উপলক্ষে জামশেদপুরের অন্যান্য সকল বাঙালি প্রতিষ্ঠানকে সভাপতি, সম্পাদক ও বিশেষ অতিথি হিসেবে বিশেষভাবে আমন্ত্রণ জানানো হয়েছে। এই উপলক্ষে, বেঙ্গল ক্লাব জামশেদপুরের কিছু বিশিষ্ট ব্যক্তিত্বকেও সংবর্ধনা দেবে, যারা জামশেদপুরের সমৃদ্ধ সামাজিক-সাংস্কৃতিক, শিক্ষাগত এবং পেশাগত ঐতিহ্যের পথপ্রদর্শক এবং পতাকাবাহী।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে। পরিবহণমন্ত্রী চম্পাই সোরেন ছাড়াও আমন্ত্রণ জানানো হয়েছে বান্না গুপ্তা, রামদাস সোরেন, মঙ্গল কালিন্দী, সমীর মহন্তী, সঞ্জীব সরদারকে।
বেঙ্গল ক্লাবের সদস্য এবং জামশেদপুরের অন্যান্য বাঙালি সংগঠনের সম্মানিত সদস্যদের জন্য তিনটি সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শতবর্ষ উদযাপন শুরু হবে। সন্ধ্যা ৭টা থেকে সাকচির বেঙ্গল ক্লাব অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে এই সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে 15 এপ্রিল জয়তি চক্রবর্তী (গায়ক), তন্ময় বোস (তবলা) আমান আলি বঙ্গ (সরোদ) এর সাথে 16 এপ্রিল এবং ভারতীয় সঙ্গীত জুটি সৌরেন্দ্র মালিক (পিয়ানোবাদক) এবং 17 এপ্রিল সৌম্যজিৎ দাস (গায়ক) প্রস্তুতি দেবেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেঙ্গল ক্লাবের সভাপতি তাপস মিত্র প্রমুখ।

Spread the love