জামশেদপুরে বিজেপি নেতা রামবাবু তিওয়ারি,মৃত্যুঞ্জয় সহ 11 জন ও 600 অজ্ঞাত লোকের বিরুদ্ধে মামলা

জামশেদপুরে বিজেপি নেতা রামবাবু তিওয়ারি,মৃত্যুঞ্জয় সহ 11 জন ও 600 অজ্ঞাত লোকের বিরুদ্ধে মামলা

1 এপ্রিল হিন্দু নববর্ষে শোভাযাত্রা বের হয়,বিজেপির অভিযোগ মন্ত্রী বান্না গুপ্তাও শোভাযাত্রা তে শামিল ছিলেন কিন্তু তাঁর বিরুদ্ধে কোনো মামলা হয়নি
Jamshedpur : হিন্দু নববর্ষ উপলক্ষ্যে 1 এপ্রিল মানগো থেকে শুরু হওয়া হিন্দু উৎসব সমিতির মিছিলের বিরুদ্ধে উলিডিহ থানায় একটি এফআইআর করা হয়েছে। বিজেপি নেতারা অভিযোগ করেছেন যে স্বাস্থ্যমন্ত্রী এবং স্থানীয় বিধায়ক বান্না গুপ্তও মিছিলে শামিল ছিলেন। কিন্তু তাঁকে বা তার সমর্থকদের উপর কোনো মামলা দায়ের করা হয়নি।
বিজেপি নেতা রামবাবু তিওয়ারি, মৃত্যুঞ্জয় কুমার, ববি সিং, কানহাইয়া চৌধুরী, অভিষেক পান্ডে, সঞ্জয় গরাই, প্রীতি সিনহা, আমান সিং, মনীশ, রাহুল, টুনটুন এবং 600 জন অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে সরকারি নির্দেশ লঙ্ঘনের ধারায় মামলা দায়ের করা হয়েছে। অভিযোগ করা হয়েছে যে সরকারি নির্দেশ অমান্য করে তারা হিন্দু উৎসব সমিতির মিছিল করেছে এবং এতে কোভিড-19 সম্পূর্ণ লঙ্ঘন করা হয়েছে। উলিডিহ থানায় ইনসিডেন্ট কমান্ডার হরিশ চন্দ্র মুন্ডার বক্তব্যের ভিত্তিতে এই মামলাটি নথিভুক্ত করা হয়েছে। মামলায় ইনসিডেন্ট কমান্ডার বলছেন, এই মিছিলে নিয়ম ভাঙা হয়েছে।
ইনসিডেন্ট কমান্ডার-সহ-জোনাল অফিসার বলেছেন যে মিছিল শেষ হওয়ার পরে, রেকর্ড করা ভিডিও পর্যালোচনা করা হয় এবং মিছিলের নেতৃত্ত্বকর্তা কে চিহ্নিত করা হয়, তারপরে এই এফআইআর নথিভুক্ত করা হয়েছে। কোভিড-১৯-এর পরিপ্রেক্ষিতে উৎসব উদযাপনের বিষয়ে রাজ্য সরকারের জারি করা বর্তমান নির্দেশিকাগুলিতে, এটা স্পষ্ট যে ধর্মীয় শোভাযাত্রায় 100 জনের বেশি লোক অংশগ্রহণ করবে না, যদি মিছিলটি এক জায়গায় জড়ো হয়, তবে 1000 এর বেশি লোকসংখ্যা হবে না। ডিজে বা প্রি-রেকর্ড করা গান নিষিদ্ধ এবং মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করতে হবে। এর পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন মাধ্যমে প্রচার প্রচারণা চালিয়ে সচেতনতা সৃষ্টির কাজ করা হয় এবং যারা মিছিলের অনুমতি নেন তাদের উপরোক্ত শর্ত সাপেক্ষে শোভাযাত্রার অনুমতি প্রদান করা হয়।

Spread the love