মানগো সেতুতে চার ঘন্টার বিরাট জ্যাম

মানগো সেতুতে চার ঘন্টার বিরাট জ্যাম

-মানগো সেতু থেকে বাসস্ট্যান্ড গোলচক্করে পৌঁছাতে সময় লেগেছে দেড় ঘণ্টা
-মানগো চকে গোলচক্কর তৈরির কাজ চলার জন্য জ্যাম

Jamshedpur : মানগো চকে নতুন গোলচক্কর নির্মাণের কাজ শুরু হওয়ার পর থেকেই জ্যাম হয়ে পড়ে এলাকায়। বৃহস্পতিবার সকাল 11 টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত সেতুর দুই প্রান্ত ছিল বিকট জ্যাম। এতে দুটি সেতুতে প্রায় চার ঘণ্টা আধা কিলোমিটার সড়কে শত শত যানবাহন আটকা পড়ে। সেতু থেকে গোলচক্করে পৌঁছাতে মানুষের সময় লেগেছে দেড় ঘণ্টা। মানগো গোলচক্করে ও সাকচি বাসস্ট্যান্ড গোলচক্করের কাছে ট্রাফিক পুলিশ অবস্থা নিয়ন্ত্রণে আনতে রাস্তায় নামলেও জ্যাম দূর করতে পারেনি। এর জেরে পুরুলিয়া রোড ও ডিমনা রোড ধরে সাকচির হাতিঘোড়া মন্দির ও এমজিএম হাসপাতালের বদলে হ্যুমপাইপ যাওয়ার রাস্তায়ও যানবাহন চলাচল ব্যাহত হয়। জানা গেছে বৃষ্টির সময় মানগো সেতুর ওপর একটি অটো ক্ষতিগ্রস্ত হয়ে পড়ে। এতে জ্যাম শুরু হয় এবং তারপর পরিস্থিতি আরও খারাপ হয়।

স্কুল ফেরত ছেলেমেয়েরা অটোতে ক্ষুধার্ত অবস্থাতেই ঘুমিয়ে পড়ে-
জ্যামে আটকা পড়ে স্কুল ছুটি শেষে বাড়ি ফেরা শিশুদের কয়েক ডজন যানবাহন। এ কারণে সকাল 7 টায় বিদ্যালয়ে যাওয়া 8-10 বছরের শিশুরা জ্যামে বিপাকে পড়ে। অনেক শিশুরা ক্ষুধা-তৃষ্ণাতে অটোতেই ঘুমিয়ে পড়ে। অন্য শিশুরা অটো চালককে দ্রুত বাড়ি পৌঁছানোর জন্য চাপ দিচ্ছিল। কিন্তু জ্যামে আটকে শিশুদের জন্য কিছুই করতে পারছেন না অসহায় অটোচালক।

পাঁচটি থানার পুলিশবল মিলে দীর্ঘ চার ঘন্টা পর জ্যাম সরাতে সক্ষম হয়। পুলিশ অনেক গুলি রাস্তাকে ওয়ানওয়ে করে জ্যাম সরাতে শুরু করে।

 

Spread the love