কলেজে ভর্তির নামে প্রতারনার বিরুদ্ধে আমরণ অনশন

কলেজে ভর্তির নামে প্রতারনার বিরুদ্ধে আমরণ অনশন

Ghatshila : ঘাটশিলা কলেজে 2021-23 সালের সেশনে ইন্টারমিডিয়েট প্রথম বর্ষে এডমিশনের নামে প্রতারিত হয়ে পরীক্ষা থেকে বঞ্চিত হওয়া শিক্ষার্থীরা বৃহস্পতিবার থেকে ঘাটশিলা কলেজের প্রধান ফটকের কাছে আমরণ অনশন শুরু করে। অনশনে অংশগ্রহণ করা ছাত্ররা জানান, 2021-23 সালের সেশনে প্রতারিত শিক্ষার্থীদের সমস্যার সমাধান না হওয়ায় তারা অনির্দিষ্টকালের অনশনে বসতে বাধ্য হয়েছেন।
তারা জানান গত 2021-23 সেশনে ইন্টারমিডিয়েট প্রথম বর্ষে ভর্তি হওয়া প্রায় 70 জন শিক্ষার্থীকে কলেজ প্রশাসন ভর্তির রশিদও দিয়েছে। তাদেরকে কলেজের পরিচয়পত্র দেওয়া হয় এবং তারা নিয়মিত ক্লাসও করে। তারা পরীক্ষায় বসার জন্য পরীক্ষার ফরম জমা দিলেও কলেজ কর্তৃপক্ষ তাদেরকে পরীক্ষার প্রবেশপত্র দেয়নি, যার কারণে সবাই পরীক্ষা থেকে বঞ্চিত হয়েছে। সব ছাত্রদেরই পারিবারিক অবস্থা খুবই করুণ, ফলে তারা লেখাপড়া ছেড়ে দিতে বাধ্য হচ্ছে। সবার এক বছরের বহুমূল্য সময় নষ্ট হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের জানানো সত্ত্বেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

বিধায়ক রামদাস সোরেন এবং বিধায়ক সমীর মহান্তি কলেজ প্রশাসনের সাথে কথা বলার পরে কলেজ কর্তৃপক্ষ এডমিশনের জন্য উদ্যোগী হলেও কলেজ প্রশাসন চলতি সেশন 2022-24-এ নাম নথিভুক্ত করছে না। এই বিষয়ে জিজ্ঞাসা করা হলে, অধ্যক্ষ আর কে চৌধুরী বলেন যে বিধায়কের সাথে আলোচনা করা হয়েছে, সবার এডমিশন নেওয়া হবে। ছাত্ররা ফর্মের সাথে সঠিক কাগজপত্র জমা করুক। যার কাগজপত্র সঠিক পাওয়া যাবে, তার এডমিশন অবশ্যই নেওয়া হবে।

এই অনশনে প্রধানত রিয়া আদিত্য, কোয়েল নায়ক, লক্ষ্মী নামাতা, শোভা কুমারী শর্মা, রকি গোয়ালা, প্রিয়াঙ্কা সিং, সুবোধ কুমার মাহালি, প্রাক্তন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি বিদ্যানাথ মাহাতো, প্রাক্তন ছাত্র ইউনিয়নের সভাপতি দশমত কিস্কু সহ বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত রয়েছে।

Spread the love