রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর শপথ গ্রহণের আনন্দে মেতে উঠেছে সাঁওতাল পরগনা

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর শপথ গ্রহণের আনন্দে মেতে উঠেছে সাঁওতাল পরগনা

Dumka : দেশের 15 তম রাষ্ট্রপতি হিসেবে প্রথম আদিবাসী মহিলা দ্রৌপদী মুর্মুর শপথ গ্রহণের পর এলাকার বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনগুলি আনন্দ প্রকাশ করেছে। ভারত সেবাশ্রম সংঘ দুমকা শাখার পাথরায় অবস্থিত আবাসিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা শপথ গ্রহণের পর আতশবাজি করে আনন্দ প্রকাশ করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক অভিনন্দন মুর্মু, জয়দেব দে, সুকমোহন হেমব্রম, চৈতন কারওয়া, বোদ বোদ্রা, রঞ্জিত রাউত, পারোমিতা দত্ত, দেবাশীষ রায়, আশীষ সোরেন, অভিষেক সোরেন, সত্যবান মারান্ডি, হরিশ চন্দ্র মুর্মু এবং অন্যান্য শিক্ষার্থীরা।

রাঙ্গালিয়া পঞ্চায়েতের মুখিয়া জিশু বাস্কি এবং সালতলার মুখিয়া মনীষা মারান্ডি জীবনপুরে সিদো কানহুর মূর্তিকে পুষ্পস্তবক অর্পণ করে শিক্ষার্থীদের মাঝে মিষ্টি বিতরণ করে আনন্দ প্রকাশ করেন। আশ্রমে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে ডঃ অশোক ভট্টাচার্য বলেন, রাষ্ট্রপতির ভাষণে পূর্ব ভারতের স্পষ্ট ছাপ পাওয়া গেছে। তিনি তাঁর ভাষণে নেতাজি সুভাষ চন্দ্র বসু, ঋষি অরবিন্দ, বিরসা মুন্ডাকে স্মরণ করেছেন। তিনি সাঁওতাল বিদ্রোহ সম্বন্ধেও আলোকপাত করেছেন এবং ভগবান জগন্নাথকেও স্মরণ করেছেন।

আজ সোমবার দুমকার সাঁওতাল পরগনা কলেজের প্রাঙ্গণে দেশের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি হিসেবে শপথ নেওয়ায় একে অপরকে অভিনন্দন জানিয়ে উদযাপন করে ছাত্র সমন্বয় কমিটি। অনুষ্ঠানে শিক্ষার্থীরা ঢোল বাজিয়ে একে অপরকে মিষ্টি খাওয়ায়। দ্রৌপদী মুর্মু দেশের প্রথম নাগরিক হিসেবে শপথ নিয়ে আমাদের অনুপ্রাণিত করেছেন, সাধারণ মানুষ তার সংগ্রামের মাধ্যমে সর্বোচ্চ পদে যেতে পারে।
অনুষ্ঠানে শ্যামদেব হেমব্রম, রাজীব বাস্কে, রাজেন্দ্র মুর্মু, রিতেশ মুর্মু, বাবুধন টুডু, সুলিশ সোরেন, সোমে সোরেন, হরেন্দ্র হেমব্রম, নাথানিয়েল কিস্কু, পরমানন্দ হাঁসদা, আদিত্য হাঁসদা, বুদিনাথ সোরেন, সঞ্জয় কিস্কু, অজয় ​​মুর্মু, সুশীল হেমব্রম, কুমার টুডু, সানি লাল, শিব লাল মারান্ডি প্রমুখ উপস্থিত ছিলেন।

Spread the love