কংগ্রেস জেলা সভাপতি পদে 30 জনেরও বেশি প্রতিদ্বন্দ্বী

কংগ্রেস জেলা সভাপতি পদে 30 জনেরও বেশি প্রতিদ্বন্দ্বী

– প্রদেশ সহায়ক নির্বাচনী আধিকারিক জিতেন্দ্র কাসানা আবেদন গ্রহণ করেন।
– এর পর নয়াদিল্লিতে আবেদনগুলি যাচাই করা হবে, সেখানেই নাম নির্ধারণ করা হবে।

Jamshedpur : 30 জনেরও বেশি সংখ্যাক লোক কংগ্রেস জেলা সভাপতি হওয়ার দাবি জমা দিয়েছেন। জেলা কার্যনির্বাহী সদস্য পদে দাবিদারের সংখ্যাও প্রায় সমান। শনিবার সবাই তিলক লাইব্রেরিতে তাদের বায়োডাটা জমা দেন। কংগ্রেসের রাজ্য সহকারী নির্বাচন আধিকারিক জিতেন্দ্র কাসানা বায়োডাটা নিতে শহরে পৌঁছেছিলেন। তাদের নিজেদের মধ্যেই আলোচনা চলছিল যে বহুদিন পর দলের এতজন কর্মী তিলক গ্রন্থাগারে পৌঁছেছেন। সব দাবিদাররা তাদের নিজ নিজ সমর্থকদেরও সঙ্গে নিয়ে এসেছিলেন। এ কারণে সেখানে ব্যাপক হাঙ্গামা ও হট্টগোল হয়। তার সাথে সমর্থকেরা নিজেদের পছন্দের প্রার্থী সম্বন্ধে শ্লোগানও দিতে থাকে।

বায়োডাটাতে অনেক তথ্য চাওয়া হয়েছে। যেমন নাম, পিতার নাম, ঠিকানা, বয়স, জন্ম তারিখ, শিক্ষাগত যোগ্যতা, মোবাইল নম্বর, ই-মেইল ইত্যাদি। এ ছাড়া চারটি কলাম ছিল রাজনৈতিক বিবরণের। এতে বর্তমান পদের কলাম, বিগত বছরে দলে দায়িত্ব পালন এবং প্রতিদ্বন্দ্বিতা হলে তার বিবরণ, সদস্য সংখ্যা এবং আবেদনকারীর করা সদস্য সংখ্যা পূরণ করতে হবে। এ ছাড়া ছয় লাইনের একটি রেজুলেশন লেটারও ছিল যার নিচে স্বাক্ষর করার জায়গা রয়েছে। সমস্ত আবেদনপত্র নিয়ে নয়াদিল্লির উদ্দেশে রওনা হয়েছেন কাসানা। বলা হচ্ছে, নয়াদিল্লিতেই নতুন জেলা সভাপতির নাম নির্ণয় হবে।

বিজয় খাঁ আর জেলা সভাপতি হবেন না
এ সময় তিলক পাঠাগারে উপস্থিত ছিলেন বর্তমান জেলা সভাপতি বিজয় খাঁ। তিনি বলেন, তিনি আর জেলা সভাপতি থাকবেন না। তিনি অন্যদেরকেও সুযোগ দিতে চান। বিজয় খান আট বছর ধরে পূর্ব সিংভূম কংগ্রেসের জেলা সভাপতি রূপে রয়েছেন।

বরিষ্ঠ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে
হাইকমান্ড নিয়োগ প্রক্রিয়াতে বরিষ্ঠ প্রার্থীদের প্রাধান্য দেবেন বলে আশ্বস্ত কংগ্রেস নেতারা। পুরোনো কংগ্রেস নেতাদের একটি আলাদা তালিকা তৈরি করা হবে এবং তাদের নেতৃত্বের সম্ভাবনা বিবেচনা করে জেলা সভাপতির নাম ঘোষণা করা হবে।

জেলা সভাপতি পদ প্রার্থীরা
পিএন ঝা, আনন্দ বিহারী দুবে, ব্রিজমোহন গুপ্ত ওরফে গুড্ডু গুপ্তা, রজনীশ সিং, পরমিন্দর সিং, পাপ্পু সিং, ডাঃ পরিতোষ সিং, অখিলেশ সিং যাদব, ধর্মেন্দ্র সোনকার, প্রিন্স সিং, রুহুল জামিল মুন্না, রিয়াজ খান, বিজয় যাদব, অতুল গুপ্তা, ড. এলপি সিং, প্রভজ্যোত সিং রাঠোর, আনন্দ দাস, অনুপ মিশ্র ওরফে জ্যোতি, সুদর্শন তিওয়ারি, অশোক কুমার সিং, অমরেশ কুমার পান্ডে, আবদুল রোফমান, সনৎ চক্রবর্তী, শমসের খান, রাকেশ সাহু, জিতেন্দ্র সিং, সঞ্জয় কুমার ঝা প্রমুখ।

Spread the love