সূর্যধামে ভক্তদের সমাগম, জলাভিষেক করলেন রঘুবর দাস

সূর্যধামে ভক্তদের সমাগম, জলাভিষেক করলেন রঘুবর দাস

– শ্রাবনের তৃতীয় সোমবার সকাল 8 টা থেকে শুরু হয়ে দুপুর 12 টা পর্যন্ত চলে জলাভিষেক যাত্রা

– দৃষ্টিনন্দন শোভাযাত্রা তে পুষ্পবৃষ্টির মাধ্যমে ভক্তদের স্বাগত করা হয়।

– শিব ভক্তদের জন্য 123 টি বাস এবং 200 টি অটো রিকশার ব্যবস্থা করা হয়েছিল।

Jamshedpur : শ্রাবন মাসের তৃতীয় সোমবার সকাল 8 টা থেকে দুপুর 12 টা পর্যন্ত সিদগোড়া সূর্য মন্দির চত্বরে অবস্থিত শিবালয়ে বিপুল সংখ্যক ভক্তরা ভগবান ভোলেনাথের জলাভিষেক করেন। শহরের প্রায় সব এলাকার মানুষ জলাভিষেক যাত্রায় যোগ দেন এবং ভগবান শিবকে জল অর্পণ করেন।
বারিডিহ ভোজপুর কলোনিতে অবস্থিত সুবর্ণরেখা নদী ছট ঘাট থেকে জল তুলেন ভক্তরা। বারিডিহের হরি মন্দির মাঠে পৌঁছানোর পর পুরোহিতরা ভক্তদের সংকল্প পাঠ করান। এরপর বজরং চক, মার্সি হাসপাতাল চক, বারিডিহ বাজার চক ও 28 নং চক হয়ে ভক্তরা সূর্য মন্দির শিবমন্দিরে পৌঁছে জলাভিষেক করেন। ভক্তদের সুবিধার্থে বাবা বৈদ্যনাথ ধামের আদলে অর্ঘার মাধ্যমে জল নিবেদনের ব্যবস্থাও করা হয়েছিল।

   
নারী-পুরুষ, শিশু ও বৃদ্ধরা গেরুয়া পোশাক পরে ভগবান ভোলেনাথের গুণগান করতে করতে শোভাযাত্রাতে হাঁটছিল। ভক্তদের নেতৃত্বে ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী রঘুবর দাস। সূর্য মন্দির শিবমন্দিরে পৌঁছানোর জন্য হাজার হাজার ভক্ত সারিবদ্ধ হয়ে শোভাযাত্রার মাধ্যমে চলছিলেন। সুবর্ণরেখা নদীতে চারজন ডুবুরি এবং দুটি অ্যাম্বুলেন্সসহ পাঁচটি স্থানে মেডিকেল টিম মোতায়েন ছিল। ভক্তদের জন্য 123টি বাস এবং 200 টি অটোর ব্যবস্থা করা হয়েছিল।
প্রসাদ বিতরণের জন্য 20 টি কাউন্টার তৈরি করা হয়েছিল
জল নিবেদনের পর সোন মণ্ডপে প্রসাদ বিতরণ করা হয়। প্রসাদের জন্য 20 টি কাউন্টার এবং 12 টি জলের কাউন্টার স্থাপন করা হয়েছিল। মহেশ শর্মা তাঁর দলের সাথে একটি সংগীতময় ভক্তিমূলক গীতি নৃত্য পরিবেশন করেন। কিছু স্কুলের ছেলেমেয়ে এবং কিছু ভক্তরা হাতে তেরঙ্গা পতাকা নিয়েও যোগ দেন। জলাভিষেক যাত্রায় প্রাক্তন বিধায়ক মেনকা সর্দার, কুণাল সাড়ঙ্গী , অভয় সিং, রামবাবু তিওয়ারি, দেবেন্দ্র সিং, ভারত সিং, চন্দ্রগুপ্ত সিং, চন্দ্রশেখর মিশ্র, দীনেশ কুমার, নীরজ সিং, সূর্য মন্দির কমিটির সভাপতি সঞ্জীব সিং, গুঞ্জন যাদব, শশীকান্ত সিং সহ রাজেশ যাদব, মন্টু ব্যানার্জি, বিনয় ভূষণ শর্মা এবং প্রেম ঝা সহ অংশ নেন।

ভগবান ভক্তদের মনোবাঞ্ছা পূরণ করুন: রঘুবর
প্রাক্তন মুখ্যমন্ত্রী রঘুবর দাস বলেন যে তিনি সমস্ত ভক্তের ইচ্ছা পূরণের জন্য ভগবান ভোলেনাথের কাছে প্রার্থনা করেছেন। এই পবিত্র দিনে ভগবান শিব আমাদের অনুপ্রাণিত করেন যে তিনি নিজে যেভাবে বিষ পান করেছিলেন এবং বিশ্বকে অমৃত দিয়েছিলেন। একইভাবে, ভক্তদেরও ব্রত করা উচিত যে তারা নিজের মধ্যে বিকৃতি, অশুভ ও তিক্ততার বিষ পান করে নিজের ভেতরের কল্যাণের অমৃত বের করে মানবতার কল্যাণে অঙ্গীকার নেওয়া।

Spread the love