চক্রধরপুরে ঝাড়খণ্ড মুক্তি মোর্চার নির্বাচনী জনসভা, ভারতীয় জনতা পার্টি মিথ্যার রাজনীতি করে: চম্পাই সরেন

চক্রধরপুরে ঝাড়খণ্ড মুক্তি মোর্চার নির্বাচনী জনসভা, ভারতীয় জনতা পার্টি মিথ্যার রাজনীতি করে: চম্পাই সরেন

Chakradharpur : ভারতীয় জনতা পার্টি মিথ্যার রাজনীতি করে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মিথ্যা কথা বলে মানুষকে ধোঁকা দেওয়ার কাজ করেন। দেশে মুদ্রাস্ফীতি ও বেকারত্ব দ্রুত বাড়ছে, কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তা নিয়ে কথা বলছেন না। বিজেপি এমন লোকের সরকার যারা বিবৃতি দেয়। তাদের ভোট চাওয়ার অধিকার নেই। এমনটাই জানিয়েছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী চম্পাই সোরেন। শনিবার চক্রধরপুরের বুড়িগোড়া মাঠে সিংভূম আসন থেকে লোকসভা প্রার্থী জোবা মাঝির পক্ষে নির্বাচনী সমাবেশে বক্তব্য রাখছিলেন তিনি।

তিনি বলেন যে রাজ্যের হেমন্ত সোরেন সরকার সর্বজন পেনশন যোজনা বাস্তবায়ন করেছিল এবং ঝাড়খণ্ডের সমস্ত বয়স্ক লোকদের পেনশন দেওয়ার জন্য কাজ করেছিল এবং ঝাড়খণ্ডের সমস্ত বয়স্ক ব্যক্তিদের পেনশন প্রদান করেছে। যখন কেন্দ্রীয় সরকার আবাসন প্রকল্পের জন্য অর্থ দেওয়া বন্ধ করে দেয়, তখন রাজ্য সরকার আবুয়া আবাসন প্রকল্পের সুবিধা দেয়। রাজ্য সরকার বিনামূল্যে 125 ইউনিট বিদ্যুৎ সরবরাহ করছে। আমরা যাই বলি না কেন, আমরা আমাদের প্রতিশ্রুতি রক্ষা করি। মানকি মুন্ডা প্রথা বাতিল করতে চায় কেন্দ্রীয় সরকার। আমরা মানকি মুন্ডা বসার জন্য ভবন নির্মাণ করব। কেন্দ্রীয় সরকার বন আইন শিথিল করছে। দিল্লিতেও হো ভাষাকে অষ্টম তফসিলে অন্তর্ভুক্ত করার দাবি উঠেছে, কিন্তু কেন্দ্রীয় সরকার তাতে কর্ণপাত করছে না। সারনা ধর্মকোড বাস্তবায়িত হচ্ছে না। এবারের লোকসভা নির্বাচনে মহাজোটের জয় নিশ্চিত করেই সরকার গঠন করতে হবে।

এই লোকসভা নির্বাচন আমাদের বেঁচে থাকার লড়াই: জোবা মাঝি

বুড়িগোড়া মাঠে মুখ্যমন্ত্রী চম্পাই সোরেনের নির্বাচনী জনসভায় মহাজোট প্রার্থী জোবা মাঝি বলেন যে এই লোকসভা নির্বাচন আমাদের অস্তিত্বের লড়াই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চাইবাসায় নির্বাচনী জনসভায় ভাষণ দিলেও কোলহানের জন্য কী কী উন্নয়ন কাজ করা হয়েছে তা তিনি জানাননি। ইচা খরকাই বাঁধের বাস্তুচ্যুত মানুষের বিষয়ে প্রধানমন্ত্রী কোনো কথা বলেননি। আমাদের মুখ্যমন্ত্রী হেমন্ত সরেনকে কারাগারে পাঠানোর কাজটি ষড়যন্ত্রের অংশ হিসেবে করা হয়েছিল। এই নির্বাচনে ইন্ডিয়া জোটকে জয়ী করে মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে শক্তিশালী করা উচিত। চক্রধরপুরের বুড়িগোড়া মাঠে জনসভা চলাকালে বিপুল জনসমাগম হয়। চক্রধরপুর, বন্দগাঁও ব্লকের বিভিন্ন গ্রাম থেকে প্রচুর গ্রামবাসী ভিড় জমায়।

ধর্মের নামে লড়াই করতে জানে বিজেপি: বান্না গুপ্তা

নির্বাচনী জনসভায় মন্ত্রী বান্না গুপ্তা বলেন, বিজেপি জানে কীভাবে ধর্মের নামে মানুষকে নিজেদের মধ্যে মারামারি করাতে হয়। কেন্দ্রীয় সরকারের প্রতি সবাই বিরক্ত, কিন্তু কেন্দ্রীয় সরকারের কোনো আসে যায় না। তিনি জানেন কীভাবে মিথ্যা বলে থেকে ভোট পেতে হয়।

মঞ্চে উপস্থিত ছিলেন

মঞ্চে মন্ত্রী বান্না গুপ্তা, চক্রধরপুরের বিধায়ক সুখরাম ওরাওঁ, জেএমএম জেলা সম্পাদক সোনারাম দেবগম, ঝাড়খণ্ড আন্দোলনকারী শনাক্তকরণ কমিশনের সদস্য ভুবনেশ্বর মাহাতো, কংগ্রেস জেলা সভাপতি চন্দ্রশেখর দাস, যুব কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক ও লোকসভা নির্বাচনের ইনচার্জ সৌরভ আগরওয়াল, মানকি মুন্ডা সংঘের রাজ্য সভাপতি গণেশ পাট পিঙ্গুয়া, কিষাণ মোর্চার জেলা সভাপতি প্রেম মুন্দ্রি, জেএমএম-এর জেলা সহ-সভাপতি রাহুল আদিত্য, যুব কংগ্রেসের জেলা সভাপতি প্রীতম বঙ্কিরা, কংগ্রেসের ব্লক সভাপতি বিজয় সিং সামাদ, জেলা সংগঠন সম্পাদক কালিয়া জামুদা, জেলা পরিষদ সদস্য মীনা জঙ্কো ও অন্যান্য সদস্যরা এবং বিপুল সংখ্যক গ্রামবাসী উপস্থিত ছিলেন।

Spread the love