ধানবাদের অঙ্গনওয়াড়ি কর্মীরা রণধীর ভার্মা চককে দুই ঘণ্টা জ্যাম করে রাখে, যানজট বিশৃঙ্খলা

ধানবাদের অঙ্গনওয়াড়ি কর্মীরা রণধীর ভার্মা চককে দুই ঘণ্টা জ্যাম করে রাখে, যানজট বিশৃঙ্খলা

রণধীর ভার্মা চকে ধর্নায় বসেছেন অঙ্গনওয়াড়ি কর্মী ইউনিয়নের সঙ্গে যুক্ত সেবিকা ও সহকারীরা

Dhanbad: নয় মাসের বকেয়া দাবি সহ 13-দফা দাবির সমর্থনে, অঙ্গনওয়াড়ি কর্মী ইউনিয়নের সাথে যুক্ত কর্মী ও সহকারীরা মঙ্গলবার রণধীর ভার্মা চকে অবস্থান নিয়েছিল। সকাল 11টায় ধর্মঘট শুরু হয়। শেডে ধর্না শুরু হলেও ধীরে ধীরে তা আক্রমণাত্মক রূপ নেয়। সেবিকা ও সহকারীর সংখ্যা বাড়ার সাথে সাথে তারা পুরো রণধীর ভার্মা চক দখল করে নেয়। চৌরাস্তা ঘেরাও করে যান চলাচল ব্যাহত হয়। প্রায় দুই ঘণ্টা চক জ্যাম ছিল। এ কারণে সড়কে ঘণ্টার পর ঘণ্টা যানবাহন চলাচল করে। ধর্নার নেতৃত্ব দেন কর্মচারী ইউনিয়নের জেলা সভাপতি রীতা দেবী ও সাধারণ সম্পাদক রুমা দেবী।

জ্যামে আটকা পড়ে অ্যাম্বুলেন্স ও অফিসাররা
অঙ্গনওয়াড়ি কর্মী ও সহকারীদের বিক্ষোভে কোর্ট মোড় থেকে ডিআরএম চক, এসএসএলএনটি রোড, পুলিশ লাইন রোড সম্পূর্ণ জ্যাম হয়ে যায়। ট্রাফিক পুলিশ ও জেলা পুলিশের কর্মীরা ট্রাফিক ব্যবস্থা গুছিয়ে নিতে সমস্যায় পড়েন। এ সময় অ্যাম্বুলেন্স ও অনেক সরকারি কর্মকর্তার যানবাহন জ্যামে আটকা পড়ে। শতাধিক সেবিকা ও সহকারী ধর্নায় সামিল হন।

মোবাইল এবং নেট প্যাক প্রয়োজন
13 দফা দাবিতে, সেবিকাদের পুষ্টির কাজ চালানোর জন্য একটি মোবাইল এবং প্রতি মাসে 500 টাকার একটি নেট প্যাক সরবরাহ করার দাবি করা হয়েছিল। অধিদফতরের পক্ষ থেকে সম্মানী ভাতা স্থগিত করে নির্বাচন মুক্ত করার হুমকিও বন্ধের দাবি জানানো হয়। অন্যান্য দাবিগুলির মধ্যে রয়েছে প্রতি মাসের 5 তারিখের মধ্যে কর্মচারী এবং সহকারীর সম্মানী এবং পুষ্টির পরিমাণ ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা দেওয়া, অঙ্গনওয়াড়ি ভবনের ভাড়া পরিশোধ, কোভিড -19 সমীক্ষা, টিকাকরণ এবং সহিয়া এবং এএনএম-এর মতো রোগীদের সনাক্তকরণ প্রণোদনা, অন্যান্য দপ্তরের কাজ থেকে মুক্ত করা, বাজারমূল্য অনুযায়ী পুষ্টির পরিমাণ প্রদান, পূর্বের মতো গণ বিতরণ ব্যবস্থার দোকান থেকে গ্যাস সিলিন্ডার ও চাল সরবরাহ করা, অনুকম্পা ও বীমার পরিমাণের ওপর নির্ভরশীলদের ফিরিয়ে আনা। BLO-এর পারিশ্রমিক 7000 টাকা থেকে বাড়িয়ে 15000 টাকা, ঝরিয়া ও তোপচাঁচি ব্লকে মে 2022-এর অতিরিক্ত সম্মানী প্রদান, আগের মতোই সেবিকা ও সহকারীদের গ্রীষ্মকালীন ছুটি। ধর্না শেষে জেলা সভাপতি রীতা দেবী ও সাধারণ সম্পাদক রুমা দেবীর নেতৃত্বে অঙ্গনওয়াড়ি কর্মচারী ইউনিয়ন ঝাড়খণ্ডের প্রতিনিধি দল জেলা প্রশাসকের সঙ্গে দেখা করে স্মারকলিপি পেশ করে।

Spread the love