শহীদ ডোরেন সিং মুন্ডার 13 তম মৃত্যুবার্ষিকী পালিত হল ভূঁইয়াসিনানে

শহীদ ডোরেন সিং মুন্ডার 13 তম মৃত্যুবার্ষিকী পালিত হল ভূঁইয়াসিনানে

Boram : লায়লমের বাসিন্দা ঝাড়খণ্ড আন্দোলনকারী সহ জেএমএম নেতা শহীদ ডোরেন সিং মুন্ডার 13 তম মৃত্যুবার্ষিকীতে, বৃহস্পতিবার, শত শত মানুষ ভূঁইয়াসিনানে তাঁর মূর্তিকে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত জেএমএম-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোহন কর্মকার বলেন, পৃথক ঝাড়খণ্ড রাজ্যের জন্য আন্দোলন এবং ঝাড়খণ্ড মুক্তি মোর্চা সংগঠনকে শক্তিশালী করার ক্ষেত্রে ডোরেন বাবুর অবদান কখনোই ভোলা যাবে না। কিন্তু আজকের দিনই তাকে নির্মমভাবে হত্যা করা হয়, যা দল ও সমাজের বিরাট ক্ষতি। অনুষ্ঠানে প্রাক্তন মন্ত্রী দুলাল ভূঁইয়া বলেন, তাকে দুর্বল করতেই 4 আগস্ট ডোরেন বাবু ও 14 আগস্ট ভাই কালিপদ ভূঁইয়াকে ষড়যন্ত্রের মাধ্যমে হত্যা করা হয়। তিনি বলেন, তিনি শহীদ পরিবারের সঙ্গে আছেন এবং ভবিষ্যতেও থাকবেন। তিনি বলেন যে এই মঞ্চ থেকে তিনি স্থানীয় বিধায়ক মঙ্গল কালিন্দীকে পরামর্শ দিতে চান যে আগামী বছর থেকে মৃত্যুবার্ষিকী অনুষ্ঠান আরও বড় পরিসরে পালনের ব্যবস্থা করা হোক।

শ্রদ্ধাঞ্জলি সভাতে জেএমএম নেতা শেখ বদরুদ্দিন, প্রমোদ লাল, যোগেন্দ্র সিং নিরালা, মহাবীর মুর্মু, রাজ লাকড়া, সেগেন পূর্তি, চন্দ্রাবতী মাহতো, সুনীল মাহতো, বাবু কালিন্দী, সুদর্শন সোয়াসি, বালি মার্ডি, বাহাদুর কিস্কু, দেবেন সিং, দেবজিৎ মুখার্জি, সুকুমার বেসরা, আদিত্য মাহতো, জেলা পার্ষদ খগেন চন্দ্র মাহাতো, শ্যামাপদ মাহাতো, ফতেহ চাঁদ টুডু প্রমুখ বক্তব্য রাখেন। এর সাথে, জেএমএম নেতারা স্থানীয় বিধায়ক মঙ্গল কালিন্দির কাছে ডোরেন সিং মুন্ডার মূর্তির রক্ষণাবেক্ষণের পাশাপাশি শেডের ব্যবস্থা এবং সৌন্দর্যায়নের জন্য দাবি জানানোর সিদ্ধান্ত নিয়েছেন।


সভাতে ডোরেন সিং মুন্ডার স্ত্রী কল্পনা সিং মুন্ডা, পূর্ণ সিং মুন্ডা, ঝর্ণা পাল, বিজয় মছুয়া, প্রাক্তন জেলা পার্ষদ স্বপন কুমার মাহাতো, বলদেব ভূঁইয়া, আন্দোলনকারী বিশ্বজিৎ প্রামাণিক, দুর্যোধন মাহতো, অঙ্গদ সিং, বিদ্যাধর গোরাই এবং বিধায়ক প্রতিনিধি সুভাষ কর্মকার প্রমুখ শ্রদ্ধা নিবেদন করেন।

Spread the love